ডোপ টেস্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি চান পবিপ্রবি উপাচার্য

ডোপ টেস্ট করে শিক্ষার্থীদের ভর্তির সিদ্ধান্ত পবিপ্রবি ভিসি'র
ডোপ টেস্ট করে শিক্ষার্থীদের ভর্তির সিদ্ধান্ত পবিপ্রবি ভিসি'র  © সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পবিপ্রবি) বহিঃস্থ ক্যাম্পাস বাবুগঞ্জে এক মতবিনিময় সভায় উপাচার্য প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম বলেন, ‘আগামী বছর থেকে শিক্ষার্থীদের ডোপ টেস্টের মাধ্যমে ভর্তি করা হবে। মাদকের বিষয়ে কোন ছাড় দেয়া হবেনা। মাদকমুক্ত ক্যাম্পাস গড়ে তুলতে প্রয়োজনীয় সবকিছুই করা হবে”

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ১০টায় বরিশালের বাবুগঞ্জে অবস্থিত পবিপ্রবির এ্যানিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম এর এক মতবিনিময় তিনি এসব কথা বলেন।

এএনএসভিএম অনুষদ অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম। সভায় এএনএসভিএম অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ ফয়সল কবিরের সভাপতিত্বে আইন ও ভূমি প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মোঃ আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর আবুল বাশার খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ জিল্লুর রহমান, রেজিস্ট্রার (অ.দা.) প্রফেসর ড. এস. এম. হেমায়েত জাহান, প্রফেসর মোহাম্মদ জামাল হোসেন, প্রফেসর ড. মামুনুর রশীদসহ শিক্ষার্থী, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে নবনিযুক্ত উপাচার্য আরও বলেন, “পৌনে ৩০০ টাকার বিনিময়ে তোমাদের ভিসি হয়ে আসছি, কোনো প্রকার কোনো বায়াসনেস মেনে নেয়া হবেনা”

এ মতবিনিময় সভায় ক্যাম্পাসের বিভিন্ন দাবী-দাওয়া তুলে ধরে শিক্ষার্থীরা এবং সেইসাথে দুই ক্যাম্পাসকে একীভূতকরণ জন্য দাবী উঠায়। তবে এ বিষয়ে পবিপ্রবি সাংবাদিক সমিতি উপাচার্যকে প্রশ্ন করলে তিনি বলেন, "এটা রাষ্ট্রের সিদ্ধান্ত, আমরা তোমাদের সাথে একমত পোষন করলেও রাস্ট্র যদি চায় তাহলেই কেবল সম্ভব। আর এখানের ভবণগুলোতে কোটি টাকার সম্পদ রয়েছে। এ অবস্থায় আমরা এই ক্যাম্পাসকে আরো সুন্দর এবং আরো উন্নত করে চাই।"

এ সময় তিনি পবিপ্রবি বহিঃস্থ/বাবুগন্জ ক্যাম্পাস নাম সরিয়ে “পবিপ্রবি বরিশাল ক্যাম্পাস” হিসেবে ঘোষনা করেন এবং আশ্বাস দেন আগামী অর্থবছরেই সকল সমস্যা দূরীকরণ করা হবে। 

এদিন এএনএসভিএম অনুষদে উপাচার্যের শুভাগমন উপলক্ষ্যে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের পক্ষ থেকে নবনিযুক্ত উপাচার্যকে সংবর্ধনা দেয়া হয়। সভা শেষে উপাচার্য এএনএসভিএম অনুষদের প্রশাসনিক, একাডেমিক, ভেটেরিনারি ক্লিনিক, বিভিন্ন হলসহ যাবতীয় কার্যক্রম পরিদর্শন করেন।


সর্বশেষ সংবাদ