বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সাংবাদিকদের সহযোগিতা লাগবে: পাবিপ্রবি উপাচার্য

ছবি
ছবি  © টিডিসি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এস. এম আবদুল-আওয়াল জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে সাংবাদিকদের সহযোগিতা লাগবে। বুধবার (২৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ে যোগ দিয়ে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এই কথা জানান।

ড. এস. এম আবদুল-আওয়াল বলেন, ‘কঠিন একটা সময় পাড়ি দিয়ে আমরা আজকের এই জায়গাতে এসেছি। আমি বড় একটা ভিশন নিয়ে এই ক্যাম্পাসে এসেছি। এই ক্যাম্পাসকে এগিয়ে নিতে অন্যান্যদের মত সাংবাদিকদের সহযোগিতা লাগবে। আমি আশা করছি সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে আমাকে সহযোগিতা করবে।'

সাংবাদিকদের লেখালেখির বিষয়ে উপাচার্য বলেন, 'লেখালেখির বিষয়ে সাংবাদিকদের স্বাধীনতা থাকবে। তারা আমাদের সমস্যাগুলো সমাধানের জন্য লেখালেখি করবেন, আমার ভুলগুলো ধরিয়ে দিবেন। তবে আমি অনুরোধ করবো আমাকে নিয়ে কিছু লেখার আগে আমাকে যেন আগে জানানো হয়। আমাকে যদি আমার ভুল সম্পর্কে জানানো হয় তাহলে আমি নিজেকে সংশোধনের চেষ্টা করবো'।

সাংবাদিকদের প্রতি প্রত্যাশা ব্যক্ত করে উপাচার্য বলেন, 'বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের কাছে আমার প্রত্যাশা থাকবে তারা লেখালেখির মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে বিশ্ব দরবারে তুলে ধরবেন। এই বিশ্ববিদ্যালয় তাদের, বিশ্ববিদ্যালয়কে বিশ্ব দরবারে তুলে ধরাও তাদের দায়িত্ব।'

আরও পড়ুন: কোটা সংস্কারের দাবিতে পবিপ্রবির শিক্ষার্থীদের পদযাত্রা

এর আগে সকাল দশটায় নবনিযুক্ত উপাচার্য নিয়োগপত্রে স্বাক্ষর করে আনুষ্ঠানিকভাবে উপাচার্যের দায়িত্ব গ্রহণ করেন। এরপর তিনি বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানদের সাথে মতবিনিময় সভা করেন। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম , দপ্তর সম্পাদক নাজমুল হুদা সহ অন্যান্য সদস্যবৃন্দ।


সর্বশেষ সংবাদ