সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ শাবিপ্রবি শিক্ষার্থীদের, যান চলাচল বন্ধ

সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ শাবিপ্রবি শিক্ষার্থীদের
সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ শাবিপ্রবি শিক্ষার্থীদের  © টিডিসি ফটো

দেশব্যাপী ছাত্রলীগের হামলা, পুলিশ কর্তৃক শিক্ষার্থী গুলি করে হত্যা ও বিচারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে 'কমপ্লিটলি শাটডাউনের' অংশ হিসাবে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে রেখেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এতে সড়কের যান চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। পাশাপাশি বিশ্ববিদ্যালয় মূল ফটকে ৪০/৫০ জন পুলিশ ও ফটকের ভেতরে অর্ধশতাধিক স্পেশাল ফোর্সের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

তাছাড়াও বিশ্ববিদ্যালয়ের পেছনের গেইট ও ক্যাম্পাসে পুলিশের ব্যাপক উপস্থিত রয়েছে। আনুমানিক পৌনে বারোটার দিকে আখালিয়া থেকে ভার্সিটি এলাকা দিয়ে বিজিবির ৩টা গাড়ি যেতে চাইলে শিক্ষার্থীরা ভুয়া ভুয়া করে ধাওয়া করেন।

এসময় ' আমার ভাই শহিদ কেন? প্রশাসন জবাব চাই', পুলিশ দিয়ে আন্দোলন, বন্ধ করা যাবেনা', 'এক দুই তিন চার, এই সরকার স্বৈরাচার', আমার সোনার বাংলায়,বৈষম্যের ঠাঁই নাই' দালালি না রাজপথ, 'রাজপথ! রাজপথ 'মেধা না কোটা?, মেধা মেধা' ইত্যাদি স্লোগানে উত্তাল করে তোলে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক। 

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, আমাদেরকে যতই ভয় ভীতি দেখানো হোক আর হল থেকে বের করে দেওয়া হোক না কেন আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না। রক্ত যখন আমার ভাইয়েরা দিয়েছে দাবি আদায় করে ঘরে ফিরবো।

দেশব্যাপী ছাত্রলীগ ও পুলিশের হামলার নিন্দা জানিয়ে তারা বলেন, পুলিশ,  ছাত্রলীগ বিভিন্ন  বিশ্ববিদ্যালয় যা ঘটিয়েছে তা গণহত্যার শামিল। যদি এদেরকে আইনের আওতায় না নিয়ে আসা হয় তাহলে আমাদেরকে পুলিশ দিয়ে দাবিয়ে রাখতে পারবেন না। দাবি আদায় না হলে আন্দোলন আরো জোড়ালো করা হবেও বলে তারা জানান।


সর্বশেষ সংবাদ