বুয়েটের শের-এ-বাংলা হলে আবরার ফাহাদের নামে স্মৃতিফলক

বুয়েটে আবরার ফাহাদের নামে স্মৃতিফলক
বুয়েটে আবরার ফাহাদের নামে স্মৃতিফলক  © সংগৃহীত

২০১৯ সালের ৭ অক্টোবর ভোররাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শের-এ-বাংলা হলের ২০১১ নম্বর রুম থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। তার আগে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা তাকে পিটিয়ে হত্যা করেছিল। আগামী ৭ অক্টোবর আলোচিত এই হত্যাকাণ্ডের চতুর্থ বর্ষ পূর্ণ হবে।

এদিকে, আগামী ৫ অক্টোবর ওই হল প্রাঙ্গনে ‘আবরার ফাহাদ স্মৃতিফলক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করার ঘোষণা দিয়েছে হল প্রশাসন। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫ অক্টোবর দুপুর ১২টায় আবরার ফাহাদ স্মৃতিফলকের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান হল প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। বুয়েটের উপাচার্য, উপ-উপাচার্য, ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক, ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকবৃন্দ, উপদেষ্টা মণ্ডলী, প্রভোস্ট মহোদয় ও শের-এ-বাংলা হল অ্যালামনাই এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত থাকবেন। হলের সকল ছাত্র, কর্মকর্তা, কর্মচারীসহ সকলকে উপস্থিত থাকার জন্য বিজ্ঞপ্তিতে বলা হচ্ছে।

এদিকে, আবরার ফাহাদের ছোট ভাই ও বুয়েট শিক্ষার্থী আবরার ফাইয়াজ ফেসবুকের এক পোস্টে জানান, ইনশাআল্লাহ, আগামী ৫ই অক্টোবর বুয়েটের শের-এ-বাংলা হল'-এ ‘আবরার ফাহাদ স্মৃতিফলক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন হবে। এসময় তিনি ওই পোস্টে স্মৃতিফলকের একটি ছবিও সংযুক্ত করেন।

প্রসঙ্গত, বুয়েটের তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন আবরার ফাহাদ। থাকতেন শের-এ-বাংলা হলের ১০১১ নম্বর রুমে।


সর্বশেষ সংবাদ