মাভাবিপ্রবির নতুন বর্ষের ক্লাস শুরু, র‌্যাগিং নিয়ে কড়া বার্তা ভিসির

মাভাবিপ্রবির নতুন বর্ষের ক্লাস শুরু হয়েছে
মাভাবিপ্রবির নতুন বর্ষের ক্লাস শুরু হয়েছে  © টিডিসি ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের সকল বিভাগের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ক্লাস শুরু হয়েছে। বুধবার (১৬ আগস্ট) সকাল ১০টা থেকে বিভিন্ন বিভাগে গিয়ে নবীন শিক্ষার্থীদের অরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন।

এ সময় উপ উপাচার্য প্রফেসর ড. মো. এ আর এম সোলাইমান, শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক, সংশ্লিষ্ট অনুষদের ডিন ও বিভাগের চেয়ারম্যানসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, তোমরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে এসেছ; কারও অত্যাচার ভোগ করতে নয়। বিশ্ববিদ্যালয়গুলোতে র‌্যাগিং নামক অপরাধের প্রচলন ছিল। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন র‌্যাগিং অপরাধকে শুন্যে নিয়ে এসেছি। কেউ এ অপরাধে জড়ালে শাস্তিও দিচ্ছি।

উপাচার্য বলেন, ‘‘আমার দ্বার তোমাদের জন্য উন্মুক্ত। তোমাদের বিভাগের সম্মানিত শিক্ষকগন তোমাদের প্রয়োজনীয় পরামর্শ ও সহযোগিতা প্রদান করবেন।’’
 
এর আগে সোমবার ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ওরিয়েন্টেশন ক্লাস শুরু এবং ভর্তির সময়সীমা বৃদ্ধির বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এছাড়া নবীন শিক্ষার্থীদের প্রবেশিকা অনুষ্ঠান আগামী ১২ অক্টোবর (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।


সর্বশেষ সংবাদ