‘শিবির ট্যাগ’ দিয়ে বুয়েট ছাত্রকে মারধর, অভিযুক্তকে বহিষ্কারের আল্টিমেটাম

  © লোগো

ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক শিক্ষার্থীকে মারধর করার অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার (১ আগস্ট) রাতে রাজধানীর মোহাম্মদপুরে এ ঘটনা ঘটেছে। পরে আহত অবস্থায় ওই ছাত্রকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

ভুক্তভোগী ফারহান তানভীর উৎস ও অভিযুক্ত ফাহিম খান দুজনেই বুয়েটের একই ব্যাচ ও বিভাগের (মেকানিক্যাল, ১৯ ব্যাচ) শিক্ষার্থী। এদিকে, অভিযুক্ত ফাহিম খানকে বহিষ্কারের আল্টিমেটাম দিয়েছেন বুয়েট’১৮ ব্যাচের শিক্ষার্থীরা। দুয়েকদিনের মধ্যে তাকে বুয়েট থেকে বহিষ্কার করা না হলে আগামী শনিবার থেকে ক্লাস বর্জন করবে বলেও ঘোষণা দিয়েছেন তারা।

আজ বুধবার (২ আগস্ট) সকালে বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের (ডিএসডব্লিউ) পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বুয়েটের শেরে-বাংলা হলের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনা ঘটেছে। এতে ঘটনার ভুক্তভোগী যদি আমাদের লিখিত আকারে অভিযোগ দেয় তাহলে আমরা নিয়ম অনুযায়ী দোষীর ব্যবস্থা নেবো।

ভুক্তভোগীর বরাত দিয়ে তার সহপাঠীরা জানায়, উৎস বুয়েটের শেরে-বাংলা হলের আবাসিক শিক্ষার্থী। গতকাল রাতে হল থেকে তিনি মোহাম্মদপুরে টিউশনে যায়। সেসময় ফাহিম খান তাকে ফোন করে জরুরি কারণ দেখিয়ে মোহাম্মদপুরের দিকে দেখা করতে বলেন। তখন উৎস দেখা করতে গেলে ফাহিম খানের সাথে তখন আরও দুইজন ছিলেন। তাদের একজন সেখানকার (মোহাম্মদপুর) স্থানীয় ছাত্রলীগ নেতা, আরেকজন বুয়েটের অমর একুশে হলের শিক্ষার্থী বলে জানা গেছে।

সহপাঠীরা আরও জানায়, এরপর তারা চায়ের দোকানে বসলে ফাহিম ফোন দিয়ে আরও কয়েকজনকে ডেকে আনেন। তখন উৎস বুঝতে পারে যে তারা আসলে ঝামেলা করবে। এ অবস্থায় উৎস চলে যেতে চাইলে ফাহিম তার কলার চেপে ধরে এবং গালিগালাজ করতে থাকে! তখন উৎস দৌঁড়ে পালাতে চাইলে তাকে তিনজন মিলে মারতে থাকে! মারার সময় ‘শিবির শিবির’ বলে চিৎকারে দিতে থাকেন তারা। এসময় উৎসর গেঞ্জি ছিড়ে যায়, চশমা ভেঙে যায়, স্যান্ডেলও ছিড়ে যায়! পরবর্তীতে একজন সাংবাদিক ঘটনাস্থল থেকে উৎসকে উদ্ধার করে বাইকে করে হলে পৌঁছে দেন। পরে হলে এসে হল প্রভোস্টকে ঘটনাটি জানানো হয় এবং উৎসকে এম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজে নেয়া হয়। চিকিৎসা শেষে রাতে উৎস বন্ধুদের সহায়তায় হলে ফিরেছে বলে জানা গেছে।

এদিকে আজ সকালে বুয়েট’১৮ ব্যাচের এক বিবৃতে বলা হয়েছে, মেকানিক্যাল ১৯-এর ফাহিম খান ও তার সহচররা গতকাল (১ আগস্ট) মেকানিকাল ১৯-এর ফারহান তানভীর উৎসের ওপর আক্রমণ করে। এ অবস্থায়, ফাহিম খানকে অতিসত্বর বুয়েট থেকে বহিষ্কার করার দাবি জানিয়ে সকল ব্যাচের সব শিক্ষার্থী মিলে আমরা আজ (২ আগস্ট) ডিএসডব্লিউ অফিসে যাব। 

বিবৃতিতে আরও বলা হয়, আমরা সকলে নিজেদের নিরাপত্তা নিয়ে সংকিত এবং বুয়েট অথোরিটি আমাদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হলে আমরা আগামী শনিবার থেকে ক্লাস বয়কট করতে বাধ্য হব। 


সর্বশেষ সংবাদ