পবিপ্রবিতে বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু, আহত ৩ জন

  © টিডিসি ছবি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। শনিবার (১১ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক মসজিদের পাশে নির্মিত ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচারাল ভবনের ছাদে এই ঘটনা ঘটে। নিহত ওই শ্রমিকের নাম শফিকুর রহমান (৩৮)।

জানা যায়, রবিবার ছাদ ঢালাই দেয়ার জন্য তড়িঘড়ি করে এদিন রাতেই রড দিয়ে ছাদের কাজ করছিলেন শ্রমিকেরা। এসময় রডের সাথে বৈদ্যুতিক মেইন লাইনের সংযোগ হয়ে ছিটকে পড়ে ইমরান হোসেন (২৫), মোঃ মনির (২৭), শফিকুর রহমান (৩৮) সহ চারজন আহত হয়। পরে আহত শ্রমিকদের মধ্যে শফিকুর রহমান মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, মসজিদের পাশে নির্মিত ভবনে বৈদ্যুতিক লাইনে আগুন ধরে যায়। তারপর উপর থেকে একজন নিচে পড়ে যান এবং তার শরীর অধিকাংশ অংশ পুড়ে যায়। এতে তাদের প্রায় ৭০% শরীর পুড়ে দগ্ধ হয় বলে জান যায়।

পবিপ্রবি হেলথকেয়ার সেন্টারের প্রধান মেডিকেল অফিসার ডা. এ. টি. এম. নাসির উদ্দীন বলেন, আহত শ্রমিকদের হেলথ কেয়ারে আনলে দেখা যায় শ্রমিকদের শরীরের প্রায় ৭০% পুড়ে গেছে। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে উন্নত চিকিৎসার ব্যবস্থা করলে কোন ধরণের আশংকা থাকবে না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু জানান, আমি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঠিকাদার প্রতিষ্ঠানের আরও বেশি সচেতন হওয়া দরকার ছিলো। এ ধরণের ঘটনা কোন ভাবেই কাম্য নয়।

এ বিষয়ে ঠিকাদারের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ