পরীক্ষার আগে ছুটির দাবিতে কুয়েটে শিক্ষার্থীদের ক্লাস বর্জন, প্রধান ফটকে তালা

কুয়েট
কুয়েট  © সংগৃহীত

মিডটার্ম পরীক্ষার আগে এক সপ্তাহ ছুটির দাবিতে সোমবার (৭ নভেম্বর) সকাল থেকে সকল ক্লাস বর্জন করেছেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা। ঘটনার পর সকাল থেকে প্রধান ফটকে তালা দিয়ে নিজ নিজ বিভাগের সামনে অবস্থান করছেন তারা।

শিক্ষাথীরা জানান, তাদের একটা সেমিস্টারের মাঝখানে ব্রেক দেয়া হয়। ১৩ সপ্তাহের সেমিস্টার থাকলে ৬ বা ৭ সপ্তাহ পরে একটা ব্রেক দেয়া হয়। করোনায় পিছিয়ে যাওয়ার কারণে এক সেমিস্টার ১৩ সপ্তাহের পরিবর্তে ১১ সপ্তাহ করেছে। এবার চার সপ্তাহ পরে গতমাসের শুরুতে পূজায় প্রায় এক সপ্তাহ কলেজ বন্ধ ছিল। এজন্য সেমিস্টারের মাঝখানে যে মিডটার্ম ব্রেক দেয় হত সেটা আর দেয় হচ্ছে না।

আরও পড়ুন: বুয়েটছাত্র ফারদিনকে হত্যা করা হয়েছে: চিকিৎসক।

শিক্ষার্থীরা আরও জানান, মিডটার্মে সাত দিন ছুটি পাওয়া যায়। ছুটি না পেলে আমাদের জন্য একটু প্রেসার হয়ে যায়। তাই আজ সকাল থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে। ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিলে আমরা ক্লাসে ফিরবো।

এ প্রসঙ্গে কুয়েটের জন সংযোগ কর্মকর্তা মনজ কুমার বলেন, কিছু দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাদের সাথে আলোচনা করে বিষয়টি সমাধান করবে।

কুয়েট উপাচার্য প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আনিসুর রহমান ভূইয়া ঘটনার কথা স্বীকার করলেও কোনো মন্তব্য করতে রাজি হননি।


সর্বশেষ সংবাদ