শাবিপ্রবিতে ভর্তিচ্ছুদের ‘এলিজেবেল সাবজেক্ট’ প্রকাশ কাল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন করা শিক্ষার্থীদের পছন্দ ও মেধাভিত্তিক এলিজেবল সাবজেক্ট প্রকাশ করা হবে। আগামীকাল রোববার যেকোন সময় এই তালিকা প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লগইন করে এ তথ্য দেখতে পারবেন। 

শনিবার (৫ নভেম্বর) রাত সাড়ে ৮টায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মোহাম্মদ মাছুম।

এর আগে গত শুক্রবার (৪ নভেম্বর) শাবিপ্রবিতে ভর্তির র‌্যাংক লিস্ট প্রকাশ করা হয়। তবে প্রকাশিত মেধাক্রমে কোন শিক্ষার্থী কোন সাবজেক্ট পেয়েছে সেটি প্রকাশ করা হয়নি। ফলে শিক্ষার্থীরা বিষয়টি নিয়ে দুশ্চিন্তায় পড়েন।

শিক্ষার্থীরা জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়সহ গুচ্ছভুক্ত সবগুলো বিশ্ববিদ্যালয় মেরিট লিস্ট প্রকাশের সাথে সাথে এলিজেবল সাবজেক্ট জানিয়ে দিয়েছে। কিন্তু শাবিপ্রবি মেরিট পজিশন প্রকাশ করলেও কোন শিক্ষার্থী কোন সাবজেক্টের জন্য এলিজেবল সেটি প্রকাশ করেনি। গুচ্ছের নোটিশে ১১ তারিখের মধ্যে টাকা পরিশোধ করে প্রাথমিকভাবে ভর্তি নিশ্চিত করার কথা বলা হয়েছে। তবে সাবজেক্ট না দেওয়ায় এটি কীভাবে করা হবে সেটি নিয়ে দুশ্চিন্তায়।

এবিষয়ে শাবিপ্রবির ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক মোহাম্মদ মাছুম বলেন, আজ রাতে অথবা আগামীকাল রোববারের মধ্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা একটি মেসেজ পেয়ে যাবেন। চয়েজ লিস্ট অনুযায়ী এবং মেধার ভিত্তিতে সে কোন সাবজেক্ট পাবে আমরা তাকে সেটা জানিয়ে দেব। ওয়েবসাইটেও সে তার ড্যাশবোর্ডে লগইন করে তথ্য জানতে পারবে। 

প্রসঙ্গত, জিএসটির ওয়েবসাইটে প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৭ নভেম্বর দুপুর ১২ টা  থেকে ১১ নভেম্বর রাত ১২ টা পর্যন্ত ভর্তিচ্ছুদের প্রাথমিক ভর্তি নিশ্চিত করতে হবে।


সর্বশেষ সংবাদ