রেজিষ্ট্রেশনে অতিরিক্ত ফি নিলে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

রেজিষ্ট্রেশন
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অষ্টম শ্রেণিতে রেজিষ্ট্রেশনের ক্ষেত্রে নির্ধারিত ফি এর বাইরে অতিরিক্ত টাকা নিলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার আশুলিয়ায় ব্রাক সিডিএম সেন্টারে সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের রিভিউ সংক্রান্ত কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

অষ্টম শ্রেণিতে রেজিষ্ট্রেশনের ক্ষেত্রে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান অতিরিক্ত ফি নিচ্ছে এ বিষয়ে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, অষ্টম শ্রেণিতে রেজিষ্ট্রেশনের জন্য সরকার একটি ফি নির্ধারণ করে দিয়েছে। এর বাইরে বাড়তি টাকা নেয়ার সুযোগ নেই। কোনো প্রতিষ্ঠান যদি অতিরিক্ত টাকা নেয় তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার মধ্যে আমরা অনলাইনে ক্লাস করিয়েছি। তবে সবাই অনলাইনে ক্লাসের সুযোগ পায়নি। আবার যারা অনলাইনে ক্লাসের সুযোগ পেয়েছে তাদেরও কিছু শিখন ঘাটতি রয়েই গেছে। আমরা সেই ঘাটতি পূরণে কাজ করে যাচ্ছি।

এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ উপস্থিত ছিলেন।


x

সর্বশেষ সংবাদ