এমপিওভুক্ত শিক্ষকদের বেতন-বোনাস ঈদের আগেই

ক্লাস নিচ্ছেন শিক্ষক
ক্লাস নিচ্ছেন শিক্ষক  © ফাইল ফটো

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের এপ্রিল মাসের বেতন-বোনাস ঈদের আগেই দেওয়া হবে। ইতোমধ্যে মন্ত্রণালয়ের বাজেট শাখা থেকে শিক্ষকদের বেতন-ভাতার পাস করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে পাঠানো এমপিওভুক্ত শিক্ষকদের এপ্রিল মাসের বেতন-ভাতার প্রস্তাব বৃহস্পতিবার (২১ এপ্রিল) বেলা ৩টায় বাজেট শাখা থেকে পাস করা হয়েছে। এটি এখন অধিদপ্তরে পাঠানো হচ্ছে। আাগামী সপ্তাহে অধিদপ্তর থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (বাজেট) মো: নূর-ই-আলম। তিনি বলেন, এমপিওভুক্ত শিক্ষকদের এপ্রিল মাসের বেতন ও ঈদুল ফিতরের উৎসব ভাতার প্রস্তাব পাস করা হয়েছে। এটি অধিদপ্তরের পাঠানোর প্রক্রিয়া চলছে। আগামী সপ্তাহে শিক্ষকরা বেতন-বোনাসের সরকারি অংশের অর্থ পাবেন।

আরও পড়ুন: নতুন শিক্ষকদের দ্রুত এমপিওভুক্তির নির্দেশ

প্রসঙ্গত, প্রতিমাসে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের প্রস্তাব তিনটি ভিন্ন অধিদপ্তর থেকে মন্ত্রণালয়ে পাঠানো হয়। এরপর মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখা থেকে সেই প্রস্তাব অনুমোদন দিলে পরবর্তীতে অধিদপ্তর থেকে ব্যাংকগুলোতে অর্থ বরাদ্দের চেক পাঠানো হয়। এরপর শিক্ষকরা তফসিলি ব্যাংক থেকে বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩ মে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। ঈদের আগে ব্যাংক বন্ধ থাকায় এবার বেতন পাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে মন্ত্রণালয় থেকে এপ্রিল মাসের এমপিওর প্রস্তাব অনুমোদন করায় শিক্ষকরা ঈদের আগেই বেতন-বোনাস পেতে যাচ্ছেন।


সর্বশেষ সংবাদ