১-১২তম নিবন্ধনধারীদের নিয়ে যে নির্দেশনা দিল প্রধান উপদেষ্টার কার্যালয়

লোগো
লোগো  © ফাইল ছবি

একক নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন ১-১২তম নিবন্ধনে উত্তীর্ণ নিয়োগবঞ্চিতরা। প্রার্থীদের দাবি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছে প্রধান উপদেষ্টার কার্যালয়। এ সংক্রান্ত একটি চিঠি দ্যা ডেইলি ক্যাম্পাসের হাতে এসেছে।

গত ৬ অক্টোবর প্রধান উপদেষ্টার কার্যালয়ের পরিচালক-৭ মীর তায়েফা সিদ্দিকা স্বাক্ষরিত নির্দেশনা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়।

নির্দেশনায় ১-১২তম নিবন্ধনধারীদের সম্পর্কে প্রধান উপদেষ্টার কার্যালয় জানিয়েছে, ‘বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক নিয়োগ বঞ্চিত ১-১২তম নিবন্ধনধারীদের বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

প্রধান উপদেষ্টার কার্যালয়ের পাঠানো চিঠি প্রসঙ্গে জানতে যোগাযোগ করা হয় শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের একাধিক কর্মকর্তার সঙ্গে। তবে তারা কেউই এ বিষয়ে প্রকাশ্যে কথা বলতে অপারগতা প্রকাশ করেছেন। তারা বলছেন, প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে নির্দিষ্ট কোনো নির্দেশনা দেওয়া হয়নি। বিধি মোতাবেক ব্যবস্থা নিতে বলা হয়েছে। বিষয়টি নিয়ে কাজ হচ্ছে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব পদমর্যাদার এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন,  ‘১-১২তমদের নিয়োগের বিষয়ে আদালতের নির্দেশনা রয়েছে। এমপিও নীতিমালা, শিক্ষক নিয়োগের বিধিমালা এসব কিছু যাচাই করে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’


সর্বশেষ সংবাদ