নারী শিক্ষককে কটূক্তি করা সেই অধ্যক্ষকে ওএসডি

অধ্যক্ষ মো. শাহজাহান আলী
অধ্যক্ষ মো. শাহজাহান আলী  © সংগৃহীত

নারী এক শিক্ষককে কটূক্তি করার জেরে বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান আলীকে পদ থেকে অব্যহতি দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। রবিবার (২৯ অক্টোবর) মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাঁকে মাউশিতে ওএসডি করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি কলেজ-২ শাখার উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে ওএসডি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, অধ্যক্ষ শাহজাহান আলী ৫ নভেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় একই দিন দুপুরে তাৎক্ষণিকভাবে তিনি অবমুক্ত মর্মে গণ্য হবেন।

জানা যায়, ২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সরকারি আজিজুল হক কলেজ মিলনায়তনে সরাসরি সম্প্রচার প্রদর্শনের আয়োজন করা হয়। সেখানে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ জোহরা ওয়াহিদাকে নিয়ে অশালীন কটূক্তি করেন অধ্যক্ষ শাহজাহান আলী। পরে অধ্যক্ষ জোহরা ওয়াহিদা রহমান তাঁর বিরুদ্ধে শিক্ষামন্ত্রণালয়ে অভিযোগ দায়ের করেন। জোহরা ওয়াহিদের অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে অধ্যক্ষ শাহজাহান আলীর বিরুদ্ধে করা অভিযোগের সত্যতা পায় মন্ত্রণালয়।

কলেজ সূত্রে জানা গেছে, প্রায় ছয় বছর আগে সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ পদে দায়িত্ব পান শাহজাহান আলী। যোগদানের পর থেকে নানা বিতর্কিত কর্মকাণ্ড করে আলোচনায় আসেন তিনি। এরমধ্যে কলেজের ছাত্রাবাস সংস্কারের পরও খুলে না দেওয়া, পাঁচ কোটি টাকা ব্যয়ে নির্মিত নতুন ছাত্রী হলে শিক্ষার্থীদের আসন বরাদ্দ না দেওয়া, বিভিন্ন খাতে ইচ্ছেমতো ফি বৃদ্ধিসহ অনেক অভিযোগ আছে শাহজাহান আলীর বিরুদ্ধে। সব শেষে নারী শিক্ষকদের নিয়ে কটূক্তি করে আলোচনায় আসেন তিনি। পরে তাঁকে ওএসডি করল শিক্ষা মন্ত্রণালয়।


সর্বশেষ সংবাদ