এমপিও আপিল কমিটির সভা সোমবার

শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও আপিল কমিটির সভা আগামী সোমবার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত হবে। এদিন বেলা ১১ টায় বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হবে। 

রোববার (২১ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক-৩ শাখা থেকে সভার নোটিশ জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন উপসচিব মো: মিজানুর রহমান।

সভার নোটিশে বলা হয়েছে, ‘‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০২১ এর ২০ অনুচ্ছেদ অনুযায়ী এমপিও আপিল কমিটির সভা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) আ ন ম আল ফিরোজের সভাপতিত্বে আগামী ২৮ নভেম্বর বেলা ১১ টায় অনুষ্ঠিত হবে। সভায় কমিটির সকল সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’’

সভায় ঢাকা মহানগরীর কোতয়ালী থানাধীন বংশাল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাওসার পারভীন এর পুন: এমপিওভুক্তি ও বকেয়া বেতন ভাতাদি প্রদান, ঢাকার ধামরাই উপজেলার ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ এর সহকারী শিক্ষক মোহাম্মদ লুৎফুর রহমান এর বকেয়া বেতন ভাতাসহ এমপিওভুক্তি, কক্সবাজার জেলার টেকনাফ উপজেলাধীন টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নূর হোসাইন এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, সাভার উপজেলাধীন সাভার মডেল কলেজ এর অধ্যক্ষ মো: তৌহিদ হোসেন এর এমপিও বাতিল, বরিশাল জেলার বানারীপাড়া উপজেলাধীন বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব অপারেটর পদে নিয়োগপ্রাপ্ত শান্তা ইসলাম এর এমপিওভুক্তি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০২১ জারির পূর্বে নিয়োগ কার্যক্রম শুরু করে নীতিমালা জারির পরে নিয়োগ কার্যক্রম শেষ হওয়ায় অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর (পদের নাম ও যোগ্যতা ভিন্ন হওয়ায়) যোগদানকৃতদের এমপিওভুক্তি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়া চুয়াডাঙ্গা জেলার আব্দুল ওদুদ শাহ ডিগ্রী কলেজের দর্শন বিভাগের প্রভাষক মো: ইব্রাহিম হোসেন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আবু জাফর মো: হাসিবুল আলমকে সহকারী অধ্যাপক স্কেল প্রদান, সেসিপ কর্তৃক ভোকেশনাল কোর্স চালু হওয়ার পূর্ব এসএসসি (ভোকেশনাল) শাখায় নিয়োগপ্রাপ্ত কম্পিউটার ল্যাব এ্যাসিসটেন্ট এর সমন্বয়কৃত পদে এমপিওভুক্তির নির্দেশনা, গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলাধীন শেখ হাসিনা আদর্শ সরকারি মহাবিদ্যালয় এর অধ্যক্ষ (বরখাস্তকৃত) জনাব অমরচন্দ্র বৈরাগী-কে বকেয়াসহ স্বপদে পুনর্বহাল, বেসরকারি এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়ে পাঠদান স্বীকৃতি/বিষয় অনুমোদনের পূর্বে নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তকরণ,  মির্জাপুরের ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল এন্ড কলেজ এর  সহকারী শিক্ষক (ইংরেজি) এর এমপিওভুক্তি, রাজশাহীর পবা (মতিহার) উপজেলাধীন এম. আর. কে কলেজ এর অধ্যক্ষ ও শিক্ষক-কর্মচারী কর্তৃক মহামান্য হাইকোর্টে দায়েরকৃত রিট পিটিশন নং-১২০১/২০২১ এর রায় মোতাবেক এমপিওভুক্তকরণ, পাবনার নাগডেমরা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদে সুপারিশকৃত এমপিও পদে যোগদানকৃত শিক্ষকদের এমপিও জটিলতার নিরসন করে এমপিওভুক্তকরণ, সহকারী গ্রন্থাগারিক এর এমপিওভুক্তির লক্ষ্যে স্পষ্টীকরণ/নির্দেশনা প্রদান এবং  সাতক্ষীরা সিটি কলেজের অবৈধ কার্যক্রমে যে বা যারা জড়িত তাদের বিরুদ্ধে বিধি ও জনবল কাঠামো অনুসারে ব্যবস্থা গ্রহণের বিষয়ে সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ