ভিকারুননিসার গভর্নিং বডির সদস্যদের বিরুদ্ধে অনিয়ম তদন্তে কমিটি

ভিকারুননিসা নূন স্কুল
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ  © ফাইল ফটো

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভর্তি বাণিজ্য, উন্নয়ন কাজে আর্থিক অনিয়ম ও শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ করার অভিযোগে গভর্নিং বডির তিন সদস্যের  বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা শিক্ষা বোর্ড। 

ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাকে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন— উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (সনদ) মো. হেলাল উদ্দিন ও উপ-কলেজ পরিদর্শক মুহাম্মদ রবিউল আলম। সরেজমিন তদন্ত করে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে কমিটিকে শিক্ষা বোর্ডে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রবিবার (১৮ জুলাই) ঢাকা শিক্ষা বোর্ডের ইস্যু করা এ সংক্রান্ত  চিঠিটি আজ সোমবার (১৯ জুলাই) ভিকারুননিসায় এসে পৌঁছেছে।

কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেনের সই চিঠিতে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির কয়েকজন সদস্যের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনা হয়। অভিযোগে বলা হয়, শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ, ভর্তিসহ কলেজের যাবতীয় কাজে অযাচিত হস্তক্ষেপ, ভর্তি বাণিজ্য ও কলেজের উন্নয়ন ও সংস্কারমূলক কাজে আর্থিক অনিয়মের চেষ্টাসহ বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে।

শিক্ষকদের অভিযোগ, কিছু ব্যক্তি মোটা অঙ্কের অর্থ খরচ করে অভিভাবক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়ে ভর্তি বাণিজ্য ও উন্নয়ন কাজের নামে অর্থ উপার্জনে ব্যস্ত হয়ে পড়েন। তাদের অনিয়মের প্রতিবাদ করায় অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দেওয়াসহ তাদের সঙ্গে অশোভন আচরণ করা হয়েছে। অভিভাবক প্রতিনিধিদের বাণিজ্যের সুযোগ না দেওয়ায় বর্তমানে নানা অজুহাতে অধ্যক্ষকে অপসারণের চেষ্টা করা চচ্ছে বলেও অভিযোগ করেন শিক্ষকরা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ