এক স্কুলের ৩৭১ শিক্ষার্থীর ৩৪২ জনই পেলেন জিপিএ-৫

বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ
বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ  © ফাইল ফটো

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রোববার (১২ মে) বেলা ১১টায় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফল অনুযায়ী বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলর শতভাগ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এছাড়া পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের অধিকাংশই জিপিএ-৫ পেয়েছেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, চলতি বছর বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ৩৭১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাদের মধ্যে সবাই পাস করেছেন। এছাড়া ৩৭১ জন শিক্ষার্থীর মধ্যে ৩৪২ জন জিপিএ-৫ পেয়েছেন। যাদের অধিকাংশই বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এ বছর এসএসসিতে পাশের হার ৮৯ দশমিক ২৬ শতাংশ। গত বছর এ বোর্ডে পাসের হার ছিল ৮৭ দশমিক ৮৯ শতাংশ। এ বছর রাজশাহী বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে।

জানা গেছে, চলতি বছর এসএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ড থেকে মোট জিপিএ-৫ পেয়েছেন ২৮ হাজার ৭৪ জন শিক্ষার্থী। গতবার সংখ্যাটি ছিল ২৬ হাজার ৮৭৭ জন। এ বছর রাজশাহী শিক্ষা বোর্ডে পাস করেছেন এক লাখ ৭৭ হাজার ৫৫৮ জন। পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি ২১ হাজার ৩৭৯ জন।

 

সর্বশেষ সংবাদ