এমপিও আবেদন রিজেক্টের কারণ জানাতে হবে সংশ্লিষ্টদের

লোগো
লোগো  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষকদের এমপিওর আবেদন রিজেক্ট করা হলে তার কারণ সংশ্লিষ্ট কর্মকর্তাদের উল্লেখ করতে হবে। আবেদন বাতিলের কারণ সন্তোষজনক মনে না হলে শিক্ষকরা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক (ডিজি) বরাবর আবেদন করতে পারবেন।

বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

জানা গেছে, গত ১৯ মার্চ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মচারীদের বেতন-ভাতার সরকারি অংশ সংশ্লিষ্ট আবেদন অনলাইনে স্ব স্ব উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস/জেলা শিক্ষা অফিস / আঞ্চলিক কার্যালয় হতে শিক্ষক/কর্মচারীদের বিভিন্ন কারণে রিজেক্টকৃত আবেদন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান সরাসরি মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরাবর প্রেরণ করছেন। এতে আবেদন রিজেক্ট হওয়ার বিষয়টি অস্পষ্ট থেকে যাচ্ছে। ফলে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে সমস্যার সৃষ্টি হচ্ছে। 

মাউশির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “এমপিও সংক্রান্ত আবেদন প্রযোজ্য জনবলকাঠামো ও বিধি বিধানের সাথে সাযুজ্যপূর্ণ না হলে তার সুস্পষ্ট কারণ উল্লেখপূর্বক অগ্রায়ণকারী কর্মকর্তা তা Reject করবেন। উক্ত Reject এর বিষয়ে আবেদনকারী সন্তুষ্ট না হলে সংশ্লিষ্ট উপপরিচালক/জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা বরাবর হার্ড কপিতে আবেদন করতে পারবেন। তবে অগ্রায়ণপত্রে Reject এর সুস্পষ্ট কারণ উল্লেখ থাকতে হবে।”


সর্বশেষ সংবাদ