বিতর্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাছে হেরেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

ডিইউডিএস ও আরইউডিএফের প্রতিযোগিদের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন অতিথিরা
ডিইউডিএস ও আরইউডিএফের প্রতিযোগিদের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন অতিথিরা  © টিডিসি ফটো

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরামকে (আরইউডিএফ) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)। 

ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা (ইউএস) অ্যাম্বাসি ঢাকা, ইএমকে সেন্টার ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের (বিডিএফ) যৌথ আয়োজনে শনিবার এ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতার নাম রাখা হয়েছে 'Future Voices Face-off 2024: inter university debate'. প্রতিযোগিতায় ১১ জন প্যানেলের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেলের রায়ে ১১-০ ব্যালটে জয়লাভ করে ডিইউডিএস।

চ্যাম্পিয়ন দলের হয়ে বিতর্কে অংশ নেন বিতার্কিক আসিফ রহমান, রাগিব আনজুম এবং তাহমিদ আল মুদ্দাসসির চৌধুরী। ফাইনালের শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন রাগীব আনজুম।

গত ৫ মে ইএমকে সেন্টারে শুরু হয় এই বিতর্ক প্রতিযোগিতার। ৭ মে অনুষ্ঠিত হয় গ্রুপ পর্বের বিতর্ক। এতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি  অব টেক্সটাইল (বুটেক্স), ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ডিইউডিএস।

কোয়ার্টার ফাইনাল পর্বে ব্র্যাক বিশ্ববিদ্যালয় এবং সেমিফাইনাল পর্বে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে হারিয়ে ফাইনালে পৌঁছায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিতর্কের এ দলটি।

সমাপনী অনুষ্ঠানে ইউএস অ্যাম্বাসি ঢাকার অ্যাক্টিং ডিরেক্টর (পাবলিক অ্যাঙ্গেজমেন্ট) ব্রেন ফ্লানিগ্যান ও বিডিএফের সাবেক সভাপতি আব্দুর নূর তুষার, জাগো ফাউন্ডেশনের চেয়ারম্যান কোরবি রাকসান্ডের উপস্থিতিতে চ্যাম্পিয়ন দল ডিইউডিএস ও রানার্সআপ দল আরইউডিএফের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ