মুসল্লী বেশে ঈদের জামায়াত থেকে ১৩টি মোবাইল চুরি

মুসল্লী বেশে ঈদের জামায়াত থেকে ১৩টি মোবাইল চুরি
মুসল্লী বেশে ঈদের জামায়াত থেকে ১৩টি মোবাইল চুরি  © সংগৃহীত

চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গনে ঈদুল ফিতরের জামায়াত থেকে চুরি করা ১৩টি মোবাইলসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে চুরির সঙ্গে জড়িতদের শনাক্ত করা হয়। ১৩টি মোবাইল উদ্ধার করলেও বাস্তবে চুরি হয়েছে আরও বেশি বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, মুসল্লীর বেশে ঈদ জামায়াতে গিয়ে তারা ঈদের নামাজও আদায় করেন। বের হওয়ার সময় ভিড়ের মধ্যে মুসল্লীদের পকেট থেকে মোবাইল হাতিয়ে নেয়। রোববার রাতে নগরীর কোতোয়ালী থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে।

গ্রেফতার হওয়া তিনজন হলেন- মারুফ হাসান (৩৬), মনছুর আলম (৪৪) ও মো. ইসমাইল নিলয় (২৭)।

আরও পড়ুন: শিক্ষার্থীর ফোন চুরি করে ধরা খেল চোর

কোতোয়ালী থানার সহকারী উপ-পরিদর্শক অনুপ বিশ্বাস জানান, ঈদ জামায়াত থেকে ছয়জন মুসল্লীর মোবাইল চুরির লিখিত অভিযোগ পেয়ে অভিযানে নামে পুলিশ। রিয়াজউদ্দিন বাজার, স্টেশন রোডের মোবাইল কেনাবেচায় জড়িত মারুফকে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর নন্দনকানন পুলিশ প্লাজা থেকে গ্রেফতার করা হয়।

মারুফের কাছ থেকে চারটি চোরাই মোবাইল উদ্ধার করা হয়। এরপর স্টেশন রোড থেকে ইসমাইল ও মনছুরকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে নয়টি মোবাইল উদ্ধার করা হয়েছে। উদ্ধার ১৩টি মোবাইলের সবগুলোই জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গনে ইদ জামায়াতে মুসল্লীদের কাছ থেকে হাতিয়ে নেওয়া।

এএসআই অনুপ বিশ্বাস আরও বলেন, গ্রেফতার তিনজনসহ ১২ জনের একটি চক্র মোবাইল চুরির পরিকল্পনা নিয়েই মুসল্লীর বেশে জমিয়াতুল ফালাহ মসজিদে যায়। তারা সেখানে ঈদের নামাজ আদায় করে। সাধারণত নামাজ শেষে বের হওয়ার সময় ভিআইপিদের ঘিরে জটলা হয়। সেই ভিড়ের মধ্যে ধাক্কা দিয়ে এই চোরচক্রের সদস্যরা পকেট থেকে মোবাইল নিয়ে নেয়।


x

সর্বশেষ সংবাদ