ধর্ষক আশিকুলের ফেসবুকে সফলতা-ব্যর্থতার বাণী, আছে এমপির সঙ্গে ছবিও

আশিকুল ইসলামের ফেসবুক আইডি
আশিকুল ইসলামের ফেসবুক আইডি  © সংগৃহীত

কক্সবাজারে নারী পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় আশিকুল ইসলামসহ সাতজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এদের মধ্যে আশিকুল ইসলামের ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায় একই মানুষের আলো ও অন্ধকারের দুই রূপ। ব্যক্তিগত জীবনযাপন আর ফেসবুকের জীবনযাপনের মধ্যে ফারাক আকাশ-পাতাল।

পুলিশ বলছে, প্রধান অভিযুক্ত ব্যক্তির নাম আশিকুল ইসলাম। তিনি কক্সবাজার পৌরসভার বাহারছড়া এলাকার একজন সন্ত্রাসী। তার বিরুদ্ধে ছিনতাই, নারী নির্যাতনসহ নানা অভিযোগে ১৬টি মামলা রয়েছে। এর মধ্যে ছিনতাই মামলায় তিনি জেল খেটে বের হয়েছেন ৮ ডিসেম্বর। 

আশিকুল ইসলামের ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায়, চলতি বছরের ২৯ নভেম্বরের পরে কয়েক দিন কোনো স্ট্যাটাস ছিল না। এরপর তিনি আবার ফেসবুকে সক্রিয় হন ১৮ ডিসেম্বর। কারণটা এখন সবার জানা। কেননা এই সময়ে তিনি ছিনতাই মামলায় জেলে ছিলেন।

ফেসবুকে দেওয়া স্ট্যাটাস অনুযায়ী, আশিকুল ইসলাম অত্যন্ত বন্ধুবৎসল একজন মানুষ, উপকারী ও প্রচণ্ড ধার্মিক। জীবনকে সুন্দর রাখার নানা ধরনের উপদেশ বাণী আছে অনেকগুলো স্ট্যাটাসে। যেমন গত ২৮ মে তিনি নিজের একটি ছবি দিয়ে সেখানে লিখেছেন, “জীবনটাকে সুন্দর করতে হলে, দুষ্টু লোকের ছায়া থেকেও দূরে থাকতে হবে। না হলে....(এরপর তিনি চারটি ইমোজি ব্যবহার করেছেন।)”

 

আবার গত ১৭ এপ্রিল দেওয়া স্ট্যাটাসে আশিকুল ইসলাম লিখলেন, “বিদেশে যাইতে লাগে বিমান, আর জান্নাতে যাইতে লাগে পারফেক্ট ইমান।”

এরপরের বাণীসংবলিত স্ট্যাটাসটি ১৪ এপ্রিলের। গোল টুপি পরে শ্মশ্রুমণ্ডিত আশিকুল ইসলাম লিখেছেন, “জীবনটাকে রোজার মতো করে কাটাও, মৃত্যুটাও ঈদের মতো লাগবে।”

গত এপ্রিলে আশিকুল ইসলাম ফেসবুকে তিনটি স্ট্যাটাস দিয়েছিলেন। যেমন ১৪ এপ্রিল লিখলেন, “সবচেয়ে কঠিন কাজ হচ্ছে নিজেকে চেনা এবং সবচেয়ে সহজ কাজ হচ্ছে অন‍্যদেরকে উপদেশ দেয়া। ৭ এপ্রিল আরেকটি স্ট্যাটাস দিয়েছিলেন তিনি। সেখানে লিখলেন, ‘সুন্দর একটা পৃথিবী চাই, মুসলমান আমরা ভাই ভাই।”

গত ২০ জুন আশিকুল ইসলাম ফেসবুকে লিখেছিলেন, “অতীতের সবকিছু ভুলে, সৎ পথে থেকে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে মহান আল্লাহর নামে শুরু করলাম, আমার জন্য দোয়া করবেন সবাই।”

২৭ জুন তিনি দোয়া চেয়ে আবার লিখলেন, “প্রত্যেক মানুষের একটা অতীত থাকে, আমারও একটা অতীত ছিল, আমি আর সেটা নিয়ে একটুও চিন্তা করতে চাই না, এখন শুধু সামনের দিকে এগিয়ে যেতে চাই, সকলের সহযোগিতা এবং দোয়ার আর্জি প্রার্থনা করছি।”

১০ জুলাই লিখলেন, “বিপদে পড়লে বোঝা যায় কে আপন আর কে পর। সবাই চাইবে নিজের স্বার্থ উদ্ধার করতে। তাই মনুষ চিনা খুবই প্রয়োজন।”

গত ২১ নভেম্বর তিনি লিখেছিলেন, “হারাম থেকে বেঁচে থাকো, আল্লাহ তোমাকে হেফাজত করবে!’ সর্বশেষ গত ১৯ ডিসেম্বর তিনি লিখেছিলেন, সম্পত্তি দেখে সম্পর্ক, আর সৌন্দর্য দেখে ভালোবাসা। কখনো চিরস্থায়ী হয় না।”

এদিকে, গত ২৫ জুন কক্সবাজার-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সঙ্গে তার একটি ছবি ফেসবুকে আপলোড করে লিখেছিলেন, “হাজারো মানুষের দোয়া আছে বিদায় আপনি এখনো সুস্থ আছেন। আপনার দীর্ঘ আয়ু এবং সুস্থতা কামনা করি। সবাই মাননীয় এম পি মহোদয়ের জন্য দোয়া করবেন।”


সর্বশেষ সংবাদ