ছাত্রলীগ নেতা তাকবির হত্যা মামলার প্রধান আসামি রউফ কারাগারে

ছবিতে বামে অভিযুক্ত আব্দুর রউফ, ডানে তাকবির ইসলাম খান
ছবিতে বামে অভিযুক্ত আব্দুর রউফ, ডানে তাকবির ইসলাম খান  © ফাইল ফটো

বগুড়া জেলা ছাত্রলীগের যগ্ম সাধারণ সম্পাদক তাকবির ইসলাম খান (২৭) হত্যা মামলার প্রধান আসামী একই সংগঠনের সরকারি আজিজুল হক কলেজ শাখার সাধারণ সম্পাদক আব্দুর রউফকে ২৭) কারাগারে পাঠিয়েছে আদালত।

প্রায় চারমাস পলাতক থাকার পর সোমবার (১৯ জুলাই) বগুড়া বিকেলে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আব্দুর রউফ। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, জেলা ছাত্রলীগের আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে তুচ্ছ ঘটনায় গত ১১ মার্চ বগুড়া শহরের সাতমাথায় তাকবিরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে রউফ ও তার বাহিনীর লোকজন। আহত অবস্থায় তাকবিরকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চারদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে হেরে যান তাকবির। এই ঘটনায় তাকবিরের মা আব্দুর রউফসহ ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৬ জনকে আসামি করে বগুড়া সদর থানায় একটি মামলা করেন।

তাকবির ইসলাম খান হত্যাকাণ্ডের ঘটনায় আব্দুর রউফকে সংগঠন থেকে বহিস্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

জানা গেছে, তাকবির নিহত হওয়ার ১০ দিনের মাথায় আব্দুর রউফ উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নেন। তার জামিনের মেয়াদ শেষ হলেও করোনার কারণে সেটি বর্ধিত করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে তাকবির হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার সাব ইন্সপেক্টর আব্দুল মালেক জানান, ছাত্রলীগ নেতা হত্যা মামলার প্রধান আসামি রউফসহ ছয়জন বর্তমানে কারাগারে আটক রয়েছেন।


সর্বশেষ সংবাদ