স্কুল ব্যাগে পাচারের সময় কোটি টাকার ইয়াবাসহ গ্রেপ্তার ২

টাকা
জব্দ করা ইয়াবা ও টাকা  © টিডিসি ফটো

স্কুল ব্যাগ ও শপিং ব্যাগে করে পাচারের সময় ২৩ হাজার পিস ইয়াবাসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। এ সময় তাদের কাছ থেকে নগদ ৪ লাখ ৭৮ হাজার টাকা জব্দ করা হয়। জব্দ করা ইয়াবার বাজারমূল্য প্রায় এক কোটি টাকা বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার রাজধানীর পল্লবীর আলহাজ আব্বাস উদ্দিন উচ্চ বিদ্যালয় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। শুক্রবার (১১ জুন) সকালে র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

গ্রেপ্তাররা হলেন- মো. আবদুর রহিম (৪১), ও মো. আবু তাহের (৪০)। তাদের ​বিরুদ্ধে পল্লবী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা করা হয়েছে।

আরো পড়ুন দিনদুপুরে মাদ্রাসা শিক্ষকের তিন লাখ টাকা নিয়ে পালাল ছিনতাইকারী

র‌্যাব কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন জানান, মাদক কারবারীদের একটি বড় চালান হস্তান্তরের খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব-২ এর একটি দল। এসময় সন্দেহভাজন মাদক কারবারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে তাদের হাতে থাকা স্কুল ব্যাগ ও শপিং ব্যাগের ভেতর থেকে প্রায় এক কোটি টাকা মূল্যের ২৩ হাজার পিস ইয়াবা এবং মাদক বিক্রির ৪ লাখ ৭৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা র‌্যাবকে জানায়, তারা দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা এনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করছিল। মাদক পরিবহনের ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে তারা ছদ্মবেশ ধারণসহ বিভিন্ন রকম অভিনব পন্থা অবলম্বন করে। সম্প্রতি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি ও তল্লাশি বেড়ে যাওয়ায় তারা নিত্যনতুন কৌশল অবলম্বন করছিল।


মন্তব্য