এলএসডি কারবারে জড়িত ১৫ গ্রুপ: পুলিশ

এলএসডিসহ গ্রেপ্তার পাঁচ বিশ্ববিদ্যালয় ছাত্র
এলএসডিসহ গ্রেপ্তার পাঁচ বিশ্ববিদ্যালয় ছাত্র  © সংগৃহীত

রাজধানীতে এলএসডি সেবন ও ব্যবসায় জড়িত ১৫ দল সক্রিয় রয়েছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার (২৯ মে) রাত থেকে চালানো অভিযানে আরও পাঁচ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে গ্রেপ্তারের পর তাদের কাছে এই তথ্য মিলেছে বলে ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু ঘটনার তদন্তে নেমে দেশে এলএসডি কারবারের সন্ধান পায় পুলিশ। তখন তিন বিশ্ববিদ্যালয় ছাত্রকে গ্রেপ্তার করা হয়। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরুর আগেই শনিবার রাতে শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযানে নামে পুলিশ।

এই অভিযানে গ্রেপ্তাররা হলেন- সাইফুল ইসলাম সাইফ (২০), এসএম মনওয়ার আকিব (২০), নাজমুস সাকিব (২০), নাজমুল ইসলাম (২৪) ও বিএম সিরাজুস সালেকীন (২৪)। তারা প্রত্যেকেই রাজধানীর বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এই অভিযান শেষে রবিবার (৩০ মে) পল্টন থানায় এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার মো. আ. আহাদ বলেন, রাজধানীতে ১৫টি গ্রুপ রয়েছে যারা এলএসডি বিক্রি করে আসছে। গ্রুপগুলো গত এক বছর ধরে এই এলএসডি বিক্রি ও সেবনের সঙ্গে জড়িত। এই চক্রে জড়িত অন্যদের চিহ্নিত করে গ্রেপ্তারের কাজ চলছে বলে জানান তিনি।

গ্রেপ্তার পাঁচজনের কাছে ২ হাজার মাইক্রোগ্রাম এলএসডি, আরেক মাদক আইসের সঙ্গে গাঁজা পাওয়ার কথাও জানিয়েছে পুলিশ।


সর্বশেষ সংবাদ