পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৬

পদ্মায় বাল্কহেড ও স্পিডবোটের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটনা ঘটেছে
শিবচরে পদ্মা নদীতে বাল্কহেড ও স্পিডবোটের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটনা ঘটেছে  © প্রতীকী ছবি

মাদারীপুরের শিবচরে বাল্কহেড ও স্পিডবোটের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটনা ঘটেছে। এতে নিহতের সংখ্য বেড়ে ২৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। নিখোঁজ রয়েছেন আরও কয়েকজন।

আজ সোমবার (৩ মে) সকাল ৬টার দিকে পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে। বাল্কহেডটি বালুবোঝাই ছিলো। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। দুর্ঘটনায় হতাহতদের পরিচয় জানা যায়নি।

বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান বলেন, শিমুলিয়া থেকে যাত্রী নিয়ে যাচ্ছিল স্পিডবোটটি। সেটি বাংলাবাজার ফেরিঘাটের পুরাতন কাঁঠালবাড়ি ঘাটের কাছে আসার পর বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়। এতে স্পিডবোটটি উল্টে যায়। এ ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ এখনো চলছে বলে জানান তিনি।

শিবচর ফায়ার সার্ভিসের ইনচার্জ শ্যামল বিশ্বাস বলেন, মাওয়া থেকে যাত্রী নিয়ে স্পিডবোটটি কাঁঠালবাড়ি ঘাটে যাচ্ছিল। এ পর্যন্ত বেশ কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্যে কয়েকজন শিশু ও নারী রয়েছেন। মরদেহ কাঁঠালবাড়ি ঘাটে রাখা হয়েছে। দুর্ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও নৌপুলিশ উদ্ধার অভিযান চালাচ্ছে বলে জানান তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ