ড্রাইভারের বাসার দরজা-ওয়াশরুমের ছবি ভাইরাল

আবদুল মালেক ওরফে বাদলের বাসার দরজা ও ওয়াশরুম
আবদুল মালেক ওরফে বাদলের বাসার দরজা ও ওয়াশরুম  © সংগৃহীত

আবদুল মালেক ওরফে বাদল পেশায় একজন গাড়িচালক। চাকরি করেন স্বাস্থ্য অধিদপ্তরে। সুনির্দিষ্ট কিছু অভিযোগের তদন্ত করতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনী ঢাকায় তাঁর দুটি সাততলা ভবন, নির্মাণাধীন একটি দশ তলা ভবন, জমি, গরুর খামার খুঁজে পেয়েছে। তারা বলছে, এখনো এই খোঁজ শেষ হয়নি।

রবিবার বিকেলে র‍্যাব-১ আবদুল মালেককে তুরাগের বামনারটেক এলাকার একটি সাততলা ভবন থেকে গ্রেপ্তার করেছে। এ সময় তাঁর কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ জাল বাংলাদেশি টাকা, একটি ল্যাপটপ ও একটি মোবাইল উদ্ধার হয়।

এদিকে আবদুল মালেককে গ্রেপ্তারের পর তার বাসার দরজা এবং ওয়াশরুমের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভাইরাল ছবিতে দেখা গেছে, রাজকীয় প্রাসাদের দরজার আকৃতি দেয়া হয়েছে সেখানে। ওয়াশরুমের ছবিতে হাই কমোডের বিলাসবহুল ছাপ দেখা যাচ্ছে। নেটিজেনরা স্বাস্থ্যের একজন ড্রাইভারের এমন রাজকীয় লাইফস্টাইল মেনে নিতে পারছিলেন না।

আবদুল মালেক ওরফে বাদল

মামুন রশীদ নামে একজন ব্যবহারকারী লিখেছেন, ‘স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত এরকম হাজারো ডিজি আর ড্রাইভার পার পেয়ে গেছে। আমি মনে করি ড্রাইভার নিষ্পাপ। তাকে সাপোর্ট না করলে এ জীবনেও সম্ভব ছিল না এত সম্পদ করার। ডিজিরাই হাজারো ড্রাইভার তৈরীর জন্য দায়ী’।

এস আর আহমেদ সাজিদ বলেছেন, একজন ড্রাইভার যদি শত কোটি টাকার মালিক হয় তবে সচিব, ডিজি, চেয়ারম্যানদের আর্থিক অবস্থা কি হতে পারে?

আবদুল মালেক স্বাস্থ্য অধিদফতরে গাড়ি চালক হিসেবে যোগ দেন ১৯৮২ সালের দিকে। বর্তমানে কাগজে-কলমে তিনি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডা. এ এইচ এম এনায়েত হোসেনের গাড়িচালক হিসেবে কর্মরত আছেন।

মামুন নামে একজন ব্যবহারকারী দরজার ছবি শেয়ার করে লিখেছেন, ‘‘স্বাস্থ্যের সাবেক ডিজির ড্রাইভার আবদুল মালেকের বাড়ির দরজা এটি। এখানে লেগে আছে মেহনতী মানুষের ঘামের টাকা। হরি লুটের বাংলাদেশ’’।

গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে

স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেকের (৬৩) কাছে থেকে অস্ত্র ও জাল নোট উদ্ধারের ঘটনায় দায়ের করা পৃথক মামলায় ১৪ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।সোমবার দুপুরে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ আদেশ দেন।

এদিন তুরাগ থানার তদন্ত কর্মকর্তা এসআই রুবেল শেখ আসামিকে আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের স্বার্থে পৃথক দুই মামলায় ১৪ দিনের রিমান্ড আবেদন করেন।


সর্বশেষ সংবাদ