১৬তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত আজ

এনটিআরসিএ
১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি নিচ্ছে এনটিআরসিএ  © ফাইল ফটো

দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়নি। তবে ফলাফল প্রস্তুত রয়েছে। আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) শিক্ষামন্ত্রীর সাথে বৈঠকে ফলাফল প্রকাশের বিষয়ে আলোচনা করা হবে। শিক্ষামন্ত্রী সম্মতি দেয়ার পরবর্তী তিনদিনের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

গত রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নিজ অফিসে বসে দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেয়া একান্ত সাক্ষাতকারে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. আকরাম হোসেন।

তিনি বলেন, ‘মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় রয়েছি। সেখান থেকে অনুমতি পেলেই ফল প্রকাশ করা হবে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) শিক্ষামন্ত্রীর সঙ্গে এ বিষয়ে সাক্ষাৎ করার কথা রয়েছে। অনুমোদন পেলে চলতি সপ্তাহে এ ফল প্রকাশ করা হবে। ফল প্রকাশের পর মৌখিক পরীক্ষা শুরু হবে। তবে এবার স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে মৌখিক পরীক্ষা নেয়া হবে।’

তথ্যমতে, ২০১৯ সালের ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এ পরীক্ষায় মোট ১১ লাখ ৭৬ হাজার প্রার্থী ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন। গত বছর ৩০ আগস্ট অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নেন ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন।

প্রিলিমিনারি পরীক্ষায় ১ লাখ ৫৪ হাজারের কিছু বেশি প্রার্থী উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষা অংশ নেন। তবে করোনার কারণে এই পরীক্ষার ফল প্রকাশের কাজ আটকে যায়।

এ প্রসঙ্গে এনটিআরসিএর চেয়ারম্যান বলেন, ‘আমরা ফলাফল প্রকাশের কাজ শেষ করে রেখেছি। তবে মন্ত্রণালয় সিদ্ধান্ত না দেয়ায় তা প্রকাশ করা সম্ভব হয়নি। শিক্ষামন্ত্রীর সাথে আমাদের সভা আছে। সেখানে বিষয়টি আলোচনা করব। মন্ত্রীর সম্মতি পেলে আমরা তিনকার্য দিবসের মধ্যে ফল প্রকাশ করব।’


মন্তব্য

সর্বশেষ সংবাদ