জেনে নিন কিভাবে ঘরে বসে ৭ ওয়েবসাইটের মাধ্যমে আয় করা সম্ভব

বর্তমানে আধুনিক যুগে অনলাইনে টাকা আয় করার পদ্ধতি অনেক জনপ্রিয়
বর্তমানে আধুনিক যুগে অনলাইনে টাকা আয় করার পদ্ধতি অনেক জনপ্রিয়  © সংগৃহীত

বর্তমানে আধুনিক যুগে অনলাইনে টাকা আয় করার পদ্ধতি অনেক জনপ্রিয়। যুগের সাথে তাল মিলিয়ে প্রযুক্তির অনেক উন্নয়ন সাধন হচ্ছে। প্রযুক্তির এই উন্নয়নের মাধ্যমে বিভিন্ন উপায়ে ঘরে বসে আয় করার পদ্ধতি চালু হচ্ছে। অনলাইন থেকে ইনকাম করার হরেক রকমের উপায় রয়েছে। আজ আমরা এই অনলাইন থেকে কিভাবে আয় করা যায় সে সম্পর্কে বিস্তারিত জানবো। 

অনেকেই এখন ঘরে বসে ফ্রিল্যান্সিং এবং রিমোট জব করেন। তবে অনেকেই এই দুই কাজের ধরণকে একভাবেন। তবে ফ্রিল্যান্স ও রিমোট জবের মধ্যে কিছু পার্থক্য আছে। রিমোট জবে আপনি কোনো প্রতিষ্ঠানে কর্মী হিসেবে কাজ করবেন, কিন্তু নিয়মিত অফিসে যেতে হবে না। অন্যদিকে, ফ্রিল্যান্স কাজে আপনি ঘরে বসেই কাজটি করেন তবে কোনো প্রতিষ্ঠানের কর্মী নয় বরং ফ্রিল্যান্সার হিসেবে।

ঘরে বসে কাজ করার জন্য কয়েকটি ওয়েবসাইট বিশ্বব্যাপি জনপ্রিয়। স্কিলক্র্যাসের একটি প্রতিবেধ্নে এমন কিছু ওয়েবসাইটের তালিকা দেয়া হয়েছে। এই সাইটগুলো থেকে সহজেই ঘরে বসে ফ্রিলান্স কিংবা রিমোট জবের সন্ধান পাবেন।

ফ্লেক্সজবস: রিমটজবের জন্য ফ্লেক্সজবস জনপ্রিয় ওয়েবসাইট। ৫০টি ক্যাটাগরিতে এখানে বিভিন্ন কাজ পাবেন সহজেই। বর্তমানে প্রায় ২০ হাজার কর্মী এই ওয়েবসাইটের মাধ্যমে কাজ করছেন। এই প্ল্যাটফর্মের বিভিন্ন কাজের খোঁজ মোবাইল অ্যাপের মাধ্যমে কার্যকরভাবে পাওয়ার সুযোগ আছে।

এআরসি: এআরসি আরেকটি আকর্ষণীয় ওয়েবসাইট। রিমোট জবের দুনিয়ায় নতুন হলে এটা আপনার জন্য সেড় আওয়েব সাইট হতে পারে। প্রথম অবস্থায় এই ওয়েব সাইট থেকে সহ জেই কাজ পেতে পারেন।

জাস্টরিমোট: জাস্ট রিমোট আরেকটি রিমোট জবের জন্য জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্ম। বিশ্বের নানা প্রান্তের রিমোট জবপ্রত্যাশীরা এই ওয়েবসাইটের মাধ্যমে কাজের সন্ধান পাচ্ছে।  

প্যানজিয়ান ডটকম: রিমোট জবের ভুল জনপ্রিয় ওয়েব সাইতের একটি এট। এখানে ওয়েব ডেভেলপমেন্, ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, কনটেন্ট ক্রিয়েট এর মত কাজগুলো করতে পারবেন।  

উই ওয়ার্ক রিমোটলি: উই ওয়ার্ক রিমোটলি বিভিন্ন রিমোট কাজের সুযোগ দিচ্ছে। বিশ্বব্যাপী চাকরিপ্রার্থী ও নিয়োগকারী প্রতিষ্ঠানের মধ্যে সংযোগ তৈরি করছে। মাসে প্রায় দেরলাখ মানুষ এই ওয়েবসাইটের সঙ্গে যুক্ত হন।  

ফাইবার: জনপ্রিয় মার্কেটপ্লেস হিসেবে ফাইবার জনপ্রিয়। প্রায় ৫০০ শ্রেণির ফ্রিল্যান্স ও রিমোট কাজের খোঁজখবর পাওয়া যাচ্ছে এই ওয়েবসাইটে। বিশ্বের জনপ্রিয় অনেক প্রতিষ্ঠানের কাজ পাওইয়া যায় ফাইবারে। নতুন অবস্থায় এখানে ভালো কাজ করলে সহজেই ক্যারিয়ারে ভালো করা যায়। 

আপওয়ার্ক: বিভিন্ন প্রতিষ্ঠান ও স্বাধীন পেশাজীবীদের সঙ্গে কার্যকর সম্পর্ক তৈরির জন্য আপওয়ার্ক জনপ্রিয়। এখানে সহজেই কাজ পাওয়া যায়। নিজের দক্ষতা কাজে লাগিয়ে ঘরে বসে আয় করতে চাইলে এই সাইটটা দেখতে পারেন। 


সর্বশেষ সংবাদ