পিএসসিকে দেয়া আল্টিমেটামের সময় বর্ধিত করলো চাকরিপ্রার্থীরা

চাকরিপ্রার্থীদের সংবাদ সম্মেলন
চাকরিপ্রার্থীদের সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান অসুস্থ থাকায় প্রতিষ্ঠানটিকে দেয়া আল্টিমেটাম আরও ৬দিন (২৯ অক্টোবর) পর্যন্ত বর্ধিত করেছে ৪০তম বিসিএস নন-ক্যাডার ও চাকরিপ্রার্থী ছাত্রসমাজ। সোমবার (২৪ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বক্তারা বলেন, পিএসসি বিসিএস নন-ক্যাডার পদের তারিখওয়ারি বিভাজনের সিদ্ধান্তের প্রতিবাদে গত ১৬ অক্টোবর আমরা রাজু ভাস্কর্যের সামনে একটা প্রতিবাদ সমাবেশ এবং মানববন্ধন করি। ওই সমাবেশে আমরা অর্থাৎ বাংলার চাকরিপ্রার্থী ছাত্রসমাজ আমাদের বাঁচার দাবি ৬ দফা উপস্থাপন করি এবং আমাদের দাবি মেনে নেওয়ার জন্য পিএসসিকে ৫ কর্মদিবসের আল্টিমেটাম দেই। যার শেষ দিন ছিল গত ২৬ অক্টোবর।

আরও পড়ুন: প্রাথমিকের নিয়োগ পরীক্ষা দিতে এসে লাশ হয়ে ফিরলেন তারা

তারা আরো বলেন, আমাদের এই যৌক্তিক দাবির সাথে একাত্মতা ঘোষণা করে সারা বাংলাদেশের ৮টি বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের চাকুরি প্রার্থী ছাত্রসমাজ বিগত ২০ অক্টোবর প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন সম্পন্ন করে যা বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে। তবুও আমরা পিএসসির পক্ষ থেকে আমাদের ৬ দফা দাবির বিষয়ে এখনো কোনো সদুত্তর পাইনি।

আল্টিমেটাম বর্ধিত করার ঘোষণা দিয়ে বক্তারা বলেন,চেয়ারম্যান স্যার অসুস্থ থাকায় মানবিক দিক থেকে বিবেচনা করে  আমরা আমাদের আল্টিমেটাম আরও ৬দিন অর্থাৎ ২৯ অক্টোবর ২০২২ পর্যন্ত বর্ধিত
করছি।

এরপরও পিএসসি দাবি মেনে না নিলে তবে আমরা আমাদের এই চূড়ার আল্টিমেটাম শেষে লাগাতার কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন বক্তারা। এই কার্যক্রম চালিয়ে যাওয়ার কারণে যদি কোনো অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয় তার সম্পূর্ণ দায়ভার পিএসসির বলেও উল্লেখ করেন তারা।


সর্বশেষ সংবাদ