সিকৃবির তিন অনুষদে নতুন ডিন নিযুক্ত

বাঁ থেকে অধ্যাপক সিদ্দিকুল ইসলাম, অধ্যাপক নজরুল ইসলাম ও অধ্যাপক মাসুদ আলম
বাঁ থেকে অধ্যাপক সিদ্দিকুল ইসলাম, অধ্যাপক নজরুল ইসলাম ও অধ্যাপক মাসুদ আলম  © সংগৃহীত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভেটেরিনারি অনুষদ, কৃষি অনুষদ ও কৃষি অর্থনীতি অনুষদে নতুন ডিন নিযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম স্বাক্ষরিত পৃথক অফিস আদেশের মাধ্যমে এই দায়িত্ব প্রদান করা হয়।

সোমবার (১১ সেপ্টেম্বর) নবনিযুক্ত ডিনরা তাদের দায়িত্ব গ্রহন করেন এবং পরবর্তী দুই বছরের জন্য তারা এই দায়িত্ব পালন করবেন।

নবনিযুক্ত তিনজন ডিন হলেন ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের ফার্মাকোলজি ও টক্সিকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সিদ্দিকুল ইসলাম, কৃষি অনুষদের কৃষিতত্ত্ব ও হাওর কৃষি বিভাগের অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম এবং কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের কৃষি পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মাসুদ আলম।

দায়িত্ব পেয়ে ভেটেরিনারি অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ডা. সিদ্দিকুল ইসলাম বলেন, আমি অত্যন্ত আনন্দিত। এটি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সর্বোচ্চ পজিশন। তাছাড়া ভেটেরিনারি অনুষদ বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে পুরাতন অনুষদ এবং এই অনুষদের মাধ্যমেই বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়‌। এই অনুষদের ডিন হতে পেরে আমি আনন্দিত। এছাড়াও তিনি ছাত্রদের কল্যাণে কাজ করে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

আরও পড়ুন: চবিতে ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনায় ২ তদন্ত কমিটি গঠন

কৃষি অর্থনীতি অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. মাসুদ আলম বলেন, “আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাই এই গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রদান করায়। আমি অনুষদের বিভিন্ন শিক্ষা অবকাঠামোকে নতুন আঙ্গিকে সাজিয়ে শিক্ষা ও গবেষণায় শিক্ষার্থীদের আরও উদ্বুদ্ধ করতে চাই। অনুষদের বিদ্যমান সমস্যাগুলো সমাধান করা ও শিক্ষার্থী বান্ধব পরিবেশ বজায় রাখতে আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে। এজন্য আমি শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা কামনা করছি।

কৃষি অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম বলেন, আমি অত্যন্ত আনন্দিত এবং আমার এই আনন্দটা  আমি আগামী ২ বছরে অনুষদের সকলের সাথে ভাগ নিতে চাই৷ কৃষির উন্নয়ন সাধনের জন্য গবেষণার বিকল্প নেই। তাই আমার উদ্দেশ্য থাকবে শিক্ষকদের নিয়ে গ্রুপ গ্রুপ হয়ে কাজ করা ও শিক্ষার্থীদের গবেষণায় আগ্রহী করে তোলা। আমি উপাচার্য ও কর্তৃপক্ষের সহায়তায় অনুষদের সার্বিক উন্নয়ন করার চেষ্টা করবো।


সর্বশেষ সংবাদ