পরীক্ষা ভালো হয়েছে, রাবিতে চান্স পাওয়ার আশা বেলায়েতের

বেলায়েত
বেলায়েত শেখ  © টিডিসি ফটো

আমি গত ১৭ দিন ধরে অসুস্থ। আল্লাহর রহমতে পরীক্ষা ভালো হয়েছে। আশা করছি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবো।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা জানান ৫৫ বছর বয়সে বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধে অংশ নিয়ে আলোচনায় আশা বেলায়েত শেখ।

বেলায়েত শেখ রাবি ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন। পরীক্ষায় অংশ নিতে গতকাল সোমবার গাজীপুর থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা দেন। পরীক্ষা শেষে আজই গাজীপুর ফিরবেন বেলায়েত।

আরও পড়ুন: শাবিপ্রবি ছাত্র হত্যার ঘটনায় আটক ৩

পরীক্ষা কেমন হয়েছে জানতে চাইলে বেলায়েত শেখ বলেন, অসুস্থ শরীর নিয়েও ভর্তি পরীক্ষায় অংশ নিতে পেরেছি এতেই আমি অনেক খুশি। আল্লাহর অশেষ রহমতে পরীক্ষা বেশ ভালো হয়েছে। আশা করছি রাবিতে ভর্তির সুযো পাবো।

কোন বিষয়ে পড়ালেখা করতে চান এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমি একটি পত্রিকার গাজীপুর প্রতিনিধি হিসেবে কাজ করি। সেজন্য সাংবাদিকতা বিষয় নিয়েই পড়তে চাই। 

জানা গেছে, বেলায়েত শেখ ২০১৯ সালে রাজধানীর বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। এরপর চলতি বছর তিনি এইচএসসি (ভোকেশনাল) পাস করেন।

বেলায়েত জানান, ১৯৬৮ সালে তার জন্ম। অভাবের কারণে ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষা দিতে পারেননি। পরে পড়াশোনা বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, আমার ছেলেরা ফেসবুক দেখে পরীক্ষা দেয়। আমি বই পড়ে তাদের পাশে বসেই পরীক্ষা দিয়েছি। তাদের চেয়ে আমার পরীক্ষার রেজাল্ট ভাল হয়েছে। তবে আমার মেয়ে খুব মেধাবী ছিলো। কিন্তু তিন ছেলে মেয়ের কেউই পড়াশোনা শেষ করতে পারেনি।


x