গুচ্ছ ভর্তি পরীক্ষা

প্রাথমিক আবেদনের ফল প্রকাশ নিয়ে যা বললো কোর কমিটি

  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফল যাচাই বাছাই শেষে যেসকল শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে তাদের তালিকা প্রস্তুত করা হয়েছে। শনিবার (২১ আগস্ট) রাতে গুচ্ছ ভর্তি পরীক্ষার কোর কমিটির মিটিংয়ে তৈরিকৃত এ ফল হস্তানান্তর করেছে টেকনিক্যাল কমিটি।

জানা গেছে, শিক্ষার্থীদের মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে এ ফলাফল জানানো হবে। শিক্ষার্থীরা ১ সেপ্টেম্বর থেকে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন করতে পারবেন। তবে একইসঙ্গে সব শিক্ষার্থীর ওয়েবসাইটে ফলাফল প্রকাশের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ। 

সমন্বিত ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মোনাজ আহমেদ বলেন, সভায় নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল একসঙ্গে প্রকাশ করার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা যেহেতু ১ সেপ্টেম্বর থেকে চূড়ান্ত আবেদন গ্রহণ করব, এর অন্তত দুই দিন আগেই নির্বাচিত শিক্ষার্থীদের মুঠোফোনে বার্তার মাধ্যমে ফলাফল, ইউজার আইডি ও পাসওয়ার্ড জানানো হবে।

তিনি আরও বলেন, আমরা নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা কোর কমিটিকে হস্তান্তর করেছি। এখন আমাদের সমন্বিত ভর্তি পরীক্ষার অফিশিয়াল ওয়েবসাইটের দায়িত্বে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাইলে তা প্রকাশ করে দিতে পারে। শিক্ষার্থীরা ৭ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন।’

ফলাফল প্রকাশের বিষয়ে ভর্তি পরীক্ষার সদস্য সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান বলেন, ফলাফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত কোর কমিটির আহ্বায়ক গণমাধ্যমকে জানাবেন।

সমন্বিত ভর্তি কমিটি উপাচার্যদের সমন্বয়ে গঠিত কোর কমিটির আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ বলেন, ফলাফল প্রস্তুত, আজ–কালকের মধ্যে ফলাফল প্রকাশ হতে পারে।


সর্বশেষ সংবাদ