এবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাবি ভর্তি পরীক্ষা

রাবি
পরীক্ষার নতুন তারিখ ও সময়সূচি পরে জানানো হবে   © ফাইল ফটো

করোনার প্রাদুর্ভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা দুই দফা পেছানোর পর এবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। পরীক্ষার নতুন তারিখ ও সময়সূচি পরে জানানো হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত সোমবার (১৯ জুলাই) অনুষ্ঠিত এক সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার (২০ জুলাই) এই ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম।

তিনি জানান, ১৬, ১৭ ও ১৮ আগস্ট যথাক্রমে C ইউনিট, A ইউনিট ও B ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে, করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় নির্ধারিত সময়ে ভর্তি পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। পরীক্ষা স্থগিত করতে সোমবার সিদ্ধান্তের প্রেক্ষিতে মঙ্গলবা অনুমোদন দেওয়া হয়েছে।  ঈদ-উল-আজহার পর ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার বৃদ্ধির কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক/ স্নাতক (সম্মান) শ্রেণিতে পূর্বঘোষিত ১৬, ১৭ ও ১৮ আগস্ট, ২০২১ তারিখের ভর্তি পরীক্ষার তারিখ স্থগিত করা হলো। পরবর্তীতে ভর্তি পরীক্ষার তারিখ জানানো হবে, যা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ru.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

জানা গেছে, ২০২০-২১ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা প্রথমবার ১৪, ১৫ ও ১৬ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে সেটি পিছিয়ে  ১৬, ১৭ ও ১৮ আগস্ট নির্ধারণ করা হয়। এদিকে, করোনা পরিস্থিতি উন্নতি না হওয়ায় দ্বিতীয়বারের মতো এই ভর্তি পরীক্ষাও নিতে পারছেনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এবার বহুনির্বাচনি পদ্ধতিতে হওয়া ভর্তি পরীক্ষায় প্রশ্ন সংখ্যা হবে ৮০টি। প্রতিটি প্রশ্নের মান ১.২৫ করে মোট ১০০ নম্বর নির্ধারিত হবে। যেখানে প্রতি ৫টি ভুল উত্তরের জন্য কাটা যাবে ১ নম্বর। তাছাড়া ভর্তি পরীক্ষায় থাকছে না কোন জিপিএ নম্বর।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ