২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত

ভর্তি পরীক্ষা
স্নাতক ভর্তিযুদ্ধ  © ফাইল ফটো

২০২০-২১ শিক্ষাবর্ষে ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ১৯ জুন থেকে শুরু হওয়ার কথা থাকলেও দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় শেষ মুহুর্তে এসে সেটি স্থগিত করা হয়েছে। 

আজ শুক্রবার (১১ জুন) বিকেলে সভা করে এ সিদ্ধান্ত নেয় গুচ্ছ ভর্তি পরীক্ষার আয়োজক কমিটি। তাছাড়া সভায় আবেদনের শেষ সময়ও নির্ধারণ করা হয়েছে। তবে সভায় পরীক্ষার তারিখ পুন:নির্ধারণ করা হয়নি।

সিদ্ধান্ত অনুযায়ী, ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন আগামী ২৫ জুন পর্যন্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে গুচ্ছ ভর্তি পরীক্ষার সদস্য সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদ্দুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ১৯ তারিখ থেকে শুরু হওয়া গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে এবং প্রাথমিক আবেদনের সময়সীমা বৃদ্ধি করে ২৫ জুন করা হয়েছে।

এর আগে সমন্বিত ভর্তি কমিটির প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৯ জুন মানবিক বিভাগের, ২৬ জুন বাণিজ্যের ও ৩ জুলাই বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

সভা সূত্রে জানা গেছে, দেশে চলমান সরকারি বিধি-নিষেধ (লকডাউন) উঠে গেলে এবং করোনা সংক্রমণ কমে গেলে গুচ্ছের ভর্তি পরীক্ষা দিনক্ষণ নির্ধারণ করবে সংশ্লিষ্ট ভর্তি কমিটি।

সেক্ষেত্রে আগামী ২৫ জুন প্রাথমিক আবেদন শেষ হলে এরপর শিগগিরই বসবে ভর্তি কমিটি। তখন দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ভর্তি পরীক্ষা দিনক্ষণ নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষাবিষয়ক টেকনিক্যাল সাব-​কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজকের সভায় দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। তাছাড়া ভর্তির প্রাথমিক আবেদন আগামী ২৫ জুন পর্যন্ত নির্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, ২৫ জুনের পর করোনা এবং দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ভর্তি পরীক্ষার পুন:নির্ধারিত তারিখ ঠিক করার জন্য বসা হবে। সেখানেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ