বিইউপিতে ভর্তি–ইচ্ছুকদের প্রবেশপত্র ডাউনলোড শুরু ১৬ মে

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা
বিইউপি ভর্তি পরীক্ষা  © ফাইল ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতকের স্থগিত হওয়া ভর্তি পরীক্ষা আগামী  ২৮ ও ২৯ মে  অনুষ্ঠিত হবে। গত ২৬ এবং ২৭ ফেব্রুয়ারি বিইউপির ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে শেষ মুহুর্তে এসে ২৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা পেছানোর সিদ্ধান্ত নেয়। 

বিইউপি ভর্তি পরীক্ষার তারিখ পূণঃনির্ধারণ করে তাদের ওয়েবসাইটে বলা হয়েছে, এ পরীক্ষায় ভর্তি–ইচ্ছুকদের প্রবেশপত্র আগামী ১৬ মে থেকে পূণরায় ইস্যু করা হবে। শুধুমাত্র চূড়ান্তভাবে নির্বাচিত আবেদনকারীদের জন্য এটি ইস্যু করা হবে।

এক বিজ্ঞপ্তিতে বিইউপি বলছে, আগামী ২৮ মে সায়েন্স ও টেকনোলজি অনুষদ ও আর্টস ও সোশ্যাল সায়েন্স অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরের দিন ২৯ মে সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক অনুষদ ও বিজনেস স্টাডিজ অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাছাড়া আগামী ৩ জুন ভর্তি পরীক্ষার ফল প্রকাশের পর ৭ থেকে ১৭ জুন পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

এদিকে, গত ২০ ফেব্রুয়ারি বিইউপির ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকায় দেখা যায়, আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে মোট ৭৭ হাজার ৩১৩ জনকে শর্টলিস্টেড করা হয়েছে। তারাই  ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষায় বসতে পারবেন।

এবার সায়েন্স ও টেকনোলজি অনুষদে ২৩ হাজার ২৪৭ জন, বিজনেস স্টাডিজ অনুষদে ১১ হাজার ৭১৬ জন, আর্টস ও সোশ্যাল সায়েন্স অনুষদে ২০ হাজার ৯৩২ জন এবং সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক অনুষদে ২১ হাজার ৪১৮ জন যোগ্য প্রার্থীর তালিকায় স্থান পেয়েছেন। এবারের ভর্তি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও খুলনায় একযোগে হওয়ার কথা ছিল।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ