পেছাচ্ছে ডেন্টালের পরীক্ষা, পরিবর্তিত তারিখ জানা যাবে আজ

ডেন্টাল ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষার্থী   © ফাইল ফটো

২০২০-২১ শিক্ষাবর্ষে ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসতে যাচ্ছে মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। আজ মঙ্গলবার (২০ এপ্রিল) রাত ১০টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনার ভাইরাসের ঊর্ধ্বগামীতার কারণে আগামী ৩০ এপ্রিল ডেন্টালের ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। ৩০ এপ্রিলের পরিবর্তে ২৮ মে অথবা ৪ জুন পরীক্ষা নিতে চেয়েছিল আয়োজক কমিটি। তবে ওই দুইদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'ঘ' ইউনিট ও আইবিএর ভর্তি পরীক্ষা থাকায় বিকল্প তারিখ নিয়ে ভাবছে আয়োজক কমিটি।

নাম প্রকাশে অনিচ্ছুক ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির এক সদস্য মঙ্গলবার বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মূলত বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষার তারিখ ঠিক করতেই আজকের এই বৈঠক। আজকের বৈঠকে ডেন্টাল ভর্তি পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। আগামীকাল আপনাদের এই বিষয়ে জানাতে পারবো।

৩০ এপ্রিল ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা হচ্ছে না জানিয়ে তিনি আরও বলেন, এর আগেও আমরা একটি মিটিং করেছি। সেখানে ২৮ মে অথবা ৪ জুন পরীক্ষা নেয়ার বিষয়ে আলোচনা হয়েছিল। তবে ২৮ মে ও ৪ জুন দুদিনই ঢাবির ভর্তি পরীক্ষা রয়েছে। তাই আগের সিদ্ধান্ত থেকে সরে আসতে হয়েছে আমাদের।

এর আগে গত রবিবার স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে ভর্তি পরীক্ষা আয়োজক কনিটির একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে করোনার কারণে আগামী ৩০ এপ্রিল ডেন্টালের ভর্তি পরীক্ষা হবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়। 

বৈঠকে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ