আগামী সপ্তাহে হতে পারে প্রকৌশল গুচ্ছের ভর্তি বিজ্ঞপ্তি

গুচ্ছ ভর্তি পরীক্ষা
শিক্ষার্থী ও তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের লোগো  © ফাইল ফটো

এবার তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে। ভর্তি পরীক্ষায় আবেদনের যোগ্যতা, পরীক্ষার মানবন্টন, আবেদন ফিসহ যাবতীয় বিষয়াবলী সমন্বয়ের কাজ চলমান রয়েছে। আগামী সপ্তাহে জাতীয় পত্রিকায় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।

তথ্যমতে, আগামী ২০ মের পর প্রকৌশল গুচ্ছের আবেদন শুরু হবে। আবেদনের যোগ্যতায় কিছু পরিবর্তন আসতে পারে। এবার মোট ৫০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে স্থাপত্য বিভাগের জন্য অঙ্কনে ১০০ নম্বরসহ মোট ৬০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১২ জুন প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভাপতি ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল মিলে ভর্তি পরীক্ষার যাবতীয় বিষয় ঠিক করা হচ্ছে।

পত্রিকায় ভির্তি বিজ্ঞপ্তি প্রকাশের অগ্রগতি সম্পর্কে তিনি বলেন, সবকিছু প্রায় শেষ পর্যায়ে রয়েছে। আশা করছি তিনদিনের মধ্যে পত্রিকায় বিজ্ঞপ্তির জন্য এটি প্রস্তুত হয়ে যাবে। এরপর আমরা ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করব।

এর আগে গত ৬ এপ্রিল চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা নিয়ে আলোচনা করা হয়।অ বৈঠকে চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সভাপতিত্ব করে।

প্রসঙ্গত, এবার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাড়াও এবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ