পরীক্ষা পেছানোর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিল মেডিকেল ভর্তিচ্ছুরা

মেডিকেল ভর্তি পরীক্ষা
শিক্ষার্থী ও স্মারকলিপি  © টিডিসি ফটো

২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা পেছানোর দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দিয়েছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মঙ্গলবার (২ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দেন তারা। স্মারকলিপিতে শিক্ষার্থী জানিয়েছেন পরীক্ষা পেছানোর বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

এর আগে পরীক্ষার তারিখ না পেছানো পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে পরীক্ষা পেছানোর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এই ঘোষণা দেন তারা।

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের কথা বিবেচনা করে সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। অথচ মেডিকেলে মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা পেছানো হচ্ছে না। যেখানে প্রতিনিয়ত মানুষ সংক্রমিত হচ্ছে, মারা যাচ্ছে, সেখানে জীবনের ঝুঁকি নিয়ে আমরা কেন পরীক্ষা দিবো। পরীক্ষা না পেছানো পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

শিক্ষার্থীরা আরও বলেন, ২ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষা হলে অনেকগুলো সমস্যার সৃষ্টি হবে। এর মধ্যে অন্যতম হলো- পরীক্ষার্থী এবং তাদের অভিভাবক মিলিয়ে প্রায় ৪ লাখ মানুষের সমাগম হবে। ফলে অনেকেই সংক্রমিত হবেন। এছাড়া ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর অনেকেই বেসরকারি মেডিকেলে ভর্তি পূর্বে অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষা দেন। তবে এবার সে সুযোগ থেকে অনেকেই বঞ্চিত হবেন। তাই দ্রুত পরীক্ষার তারিখ পেছানোর দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ২ এপ্রিল এমবিবিএস ও ৩০ এপ্রিল বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা নেয়ার কথা রয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ