পেছাতে পারে চবির ভর্তি পরীক্ষা, সিদ্ধান্ত আজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আজ রোববার ও আগামীকাল সোমবারের সব ধরনের ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে আগামী মঙ্গলবার অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। ঘূর্ণিঝড়ের পরবর্তী অবস্থা যাছাই করে আজ রবিবার (১৪ মে) এ সিদ্ধান্ত জানাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র বলছে, চবিতে আজ রোববার ও আগামীকাল সোমবার সব বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। আগামী মঙ্গলবার থেকে অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষাও স্থগিত হতে পারে। তবে এটি নির্ভর করবে ঘূর্ণিঝড়ের পরিস্থিতির উপর।

এদিকে, ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম থেকে ৬০৫ কিমি, কক্সবাজার থেকে ৫২৫ কিমি দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, মোংলা থেকে ৬২৫ কিমি দক্ষিণে ও পায়রা থেকে ৫৬৫ কিমি দক্ষিণে অবস্থান করছে।
 
বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য বেনু কুমার দে বলেন, ঘূর্ণিঝড়ের কারণে আজ রবিবার ও কাল সোমবারের বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। ভর্তি পরীক্ষার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। আজ এ ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘মোখা’: চবিতে ২ দিন ক্লাস-পরীক্ষা স্থগিত 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষা আগামী ১৬ মে থেকে শুরু হওয়ার কথা রয়েছে। ওই দিন বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিট দিয়ে পরীক্ষা শুরু হচ্ছে এ বছরে বিশ্ববিদ্যালয়টির ভর্তি কার্যক্রম।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ও বিজ্ঞপ্তি ও ওয়েবসাইটে বলা হয়েছে, আগামী ১৬ ও ১৭ মে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, ১৮ ও ১৯ মে কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ২০ মে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং সকলের জন্য উন্মুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে ২২ মে। 

প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে সকাল ৯টা ৪৫ মিনিটে। এ ছাড়া ‘ডি-১’ ও ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ মে ও ২৫ মে।

আবহাওয়া সংশ্লিষ্টরা জানিয়েছেন, মধ্যরাতেই উপকূলে এই ঝড়ের অগ্রভাগের প্রভাব পড়তে শুরু করে। এর ফলে রাতেই কক্সবাজার শহর, সেন্ট মার্টিন, টেকনাফ ছাড়াও ভোলার মনপুরা, চরফ্যাশনসহ দ্বীপ ও চরাঞ্চলে হালকা বাতাস ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। সকালে টেকনাফ এলাকায়ও দমকা হাওয়া বইতে শুরু করেছে।


সর্বশেষ সংবাদ