গুচ্ছে জবি ভর্তিতে থাকবে কিনা, সিদ্ধান্ত ২২ ফেব্রুয়ারি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

আসন্ন ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থাকছে কিনা, এ বিষয় নিয়ে সিদ্ধান্ত নিতে আগামী বুধবার (২২ ফেব্রুয়ারি) বিশেষ একাডেমিক সভায় বসবে প্রশাসন। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ৬৩তম একাডেমিক সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত নিতে একটি বিশেষ একাডেমিক সভা করার কথা ছিল। এরই অংশ হিসেবে তারিখ ঠিক করে ইতিমধ্যে সব বিভাগের চেয়ারম্যানদের চিঠি দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমেদ বলেন, সমন্বিত কর্তৃপক্ষকে নিয়ে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগের চেয়ারম্যানদের একটি মতামত নিয়েছিলাম। বিশেষ সভায় তা আলোচনা করা হবে। পাশাপাশি সমন্বিত ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরবর্তী অংশগ্রহণ নিয়ে একটি সিদ্ধান্ত হবে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়টির শিক্ষকেরা সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা (গুচ্ছপদ্ধতি) থেকে বের হয়ে নিজস্ব ব্যবস্থাপনায় এককভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, যা শিক্ষক সমিতির মাধ্যমে উপাচার্যকে জানিয়েছেন তারা।


সর্বশেষ সংবাদ