গুচ্ছের টেকনিক্যাল কমিটির সভায় যে সিদ্ধান্ত হলো 

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়
গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়   © লোগো

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের মেধাতালিকা প্রকাশ করা নিয়ে ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির বৈঠকে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাত ৮টায় এই সভা শুরু হয়। 

সভার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে গুচ্ছের টেকনিক্যাল কমিটির আহবায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাছিম আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয় তাদের নিস্ব ওয়েবসােইটে মেধা তালিকা প্রকাশ করবে। যে বিশ্ববিদ্যালয়গুলোর মেধা তালিকা তৈরী হয়ে গেছে তারা চাইলে যে কোন সময় প্রকাশ করতে পারবে। আবার গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত যে ওয়েবসাইট আছে সেখানেও প্রকাশ করা হবে। তবে সেটা ৫ অথবা ৬ নভেম্বরের মধ্যে প্রকাশিত হতে পারে। 

ইতিমধ্যে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মেধাতালিকা তৈরির কাজ শেষ করেছে। 

এ প্রসঙ্গে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজ রাতে জিএসটির একটি  মিটিং আছে। মিটিং শেষে মেধাতালিকা প্রকাশের বিষয়ে জানানো যাবে। মেধাতালিকা প্রকাশিত হলে সেখানে মৌখিক পরীক্ষার তারিখও জানানো হবে বলে জানান তিনি। 


সর্বশেষ সংবাদ