সাত কলেজে ভর্তির টাকা জমা দেওয়ার শেষ তারিখ আজ

সাত কলেজের লোগো
সাত কলেজের লোগো  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম মাইগ্রেশনের ফলাফল প্রকাশ করা হয়েছে। যে সব শিক্ষার্থী প্রথম বিষয় মনোনয়ন পেয়েছেন তাদেরকে আজ বুধবার (১২ অক্টোবর) তারিখের মধ্যে প্রথম কিস্তির ফি পরিশোধ করতে বলা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্প কলেজের স্নাতকপূর্ব ভর্তির ওয়েবসাইটে এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ৯ অক্টোবর (রোববার) বিষয় ও কলেজ পছন্দের ২য় মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়। এতে ছয় হাজার ৪৫৫ জন শিক্ষার্থী নতুন করে সুযোগ পেয়েছেন। 

এরপর আরও একটি মেধা তালিকা আগামী ১৫ অক্টোবর (শনিবার) প্রকাশ করা হবে। ১ম মনোনয়নে মনোনীত শিক্ষার্থীদের মধ্যে যারা টাকা জমা দেয়নি বলে পাওয়া গেছে তাদের আসন শুন্য ঘোষনা ধরে নতুনদের সুযোগ দেওয়া হয়েছে। 

আরো পড়ুন: সাত কলেজের ২য় মনোনয়ন তালিকা প্রকাশ

একইভাবে যারা ২য় মনোনয়ন তালিকায়ভর্তি নিশ্চায়ন করবেন না তাদের আসনও শূণ্য ধরে আগামী ১৫ অক্টোবর ৩য় মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তীতে কলেজ ও বিষয় পছন্দ ফরম পূরণের সুযোগ পেয়েছেন।


সর্বশেষ সংবাদ