জাবির ‘সি’ ইউনিটের দ্বিতীয় মেধাতালিকা কবে?

জাবি
জাবি   © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। বিভিন্ন বিভাগে আসন ফাঁকা সাপেক্ষে এ তালিকা প্রকাশ করা হয়। তবে নির্ধারিত সময়ের তিনদিন পেরিয়ে গেলেও জাবির ‘সি’ ইউনিটের প্রথম মাইগ্রেশন এবং দ্বিতীয় মেধাতালিকা এখনো প্রকাশিত হয়নি। 

এদিকে জাবির ‘সি’ ইউনিটের প্রথম মাইগ্রেশন এবং দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন অনেক ভর্তিচ্ছু। 

জাবি ভর্তিচ্ছুরা বলছেন, ‘১৩ সেপ্টেম্বর প্রথম মাইগ্রেশন এবং দ্বিতীয় মেধাতালিকা দেওয়া কথা বলা হয়েছিল। এখনো সেই তালিকা প্রকাশ করা হয়নি। আসন ফাঁকা রয়েছে কিনা তাও জানি না। আসন ফাঁকা থাকলে সেটা জানালেও শান্তি পেতাম। অন্য কোথাও ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া যেতো। কিন্তু এখন দ্বিধাগ্রস্ত অবস্থায় রয়েছি।’ 

জেবিন অর্পা নামে এক জাবি ভর্তিচ্ছু জানান, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ২য় মেরিট লিস্ট ১৩ সেপ্টেম্বর দেওয়ার কথা থাকলেও আজ ১৬ সেপ্টেম্বরেও দেওয়া হয়নি।’ 

আরও পড়ুন : জাবির তিন ইউনিটের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক জাবি প্রশাসনের এক কর্মকর্তা জানান, জাবির ‘সি’ ইউনিটে ভর্তি প্রক্রিয়া কিছুটা জটিল। এজন্য কিছুটা সময় লাগছে। তাছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মাইগ্রেশন প্রক্রিয়া নিয়ে কাজ করতে কিছুটা বাড়তি সময় লেগেছে। 

এদিকে জাবির ভর্তির ওয়েবসাইটে বলা হয়েছে, যত দ্রুত সম্ভব ‘সি’ ইউনিটের ১ম মাইগ্রেশন এবং ২য় মেধা তালিকা প্রকাশ করা হবে। সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখিত।


সর্বশেষ সংবাদ