আজও দাওরায়ে হাদিসের পরীক্ষা, লকডাউন নিয়ে সিদ্ধান্ত বিকেলে

কওমি মাদরাসা শিক্ষাবোর্ড
কওমি মাদরাসা শিক্ষাবোর্ড- আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ  © ফাইল ফটো

কওমি মাদরাসার দাওরায়ে হাদিসের পরীক্ষািআজ রোববারও (৪ এপ্রিল) চলবে। তবে আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে লকডাউন শুরু হলে পরীক্ষা চলবে কি না তা আজ বিকেলের মধ্যে জানা যাবে। করোনাভাইরাসের মধ্যও মাস্টার্স সমমানের পরীক্ষা নেওয়া অব্যাহত রেখেছেন কওমি মাদরাসা শিক্ষাবোর্ড- আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।

আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের মনিটরিং সেলের আহবায়কের নির্দেশক্রমে শনিবার (৩ এপ্রিল) এ তথ্য জানান অফিস সম্পাদক মু. অছিউর রহমান। তিনি বলেন, রোববারের দাওরায়ে হাদিসের তিরমিযী-১ পরীক্ষা যথারীতি হবে। লকডাউনে অবশিষ্ট পরীক্ষাগুলো গ্রহণের পদ্ধতি নিয়ে রোববার সিদ্ধান্ত জানানো হবে।

জানা গেছে, লকডাউন ঘোষণা করায় দাওরায়ে হাদিস পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে শনিবার জরুরি বৈঠক ডাকে কর্তৃপক্ষ। এ পরীক্ষা শনিবার থেকে শুরু হয়েছে। প্রথম পরীক্ষা করোনা স্বাস্থ্যবিধি মেনে নেওয়া হয়েছে বলে জানান বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ ইসমাইল।

তিনি বলেন, দেশের ২২২টি পরীক্ষাকেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে পরীক্ষা শুরু হয়েছে। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে পরীক্ষায় অংশ নেন।

মাওলানা মুহাম্মাদ ইসমাইল বলেন, পরীক্ষাটি অনেক আগেই নেওয়ার ঘোষণা ছিল। একবার রুটিন পরিবর্তনও হয়েছে। সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিচ্ছেন বলেও জানান তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ