৮ হাজার টাকার জন্য রাবিতে ভর্তির স্বপ্ন ফিকে হতে বসেছে প্রফুল্লের

প্রফুল্ল রায়
প্রফুল্ল রায়  © সংগৃহীত

অর্থ সংকটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে মেধাবী শিক্ষার্থী প্রফুল্ল রায়ের। মাত্র ৮ হাজার টাকার জন্য তার স্বপ্ন ফিকে হতে বসেছে। প্রফুল্ল দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মরিচা গ্রামের ভ্যানচালক সুবাস রায়ের ছেলে।

জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে মেধা তালিকায় ২৪৮তম স্থান অর্জন করেন প্রফুল্ল। তিনি তথ্য বিজ্ঞান ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন। আগামী ১ সেপ্টেম্বর থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে। কিন্তু এখনো অর্থের ব্যবস্থা করতে পারেননি প্রফুল্লের পরিবার। 

প্রফুল্ল জানায়, তার বাবা পেশায় একজন ভ্যানচালক। এক বছর বয়সে তিনি মাকে হারিয়েছেন। এরপর নানার বাড়িতে তার ঠাঁই হয়। নানা আনন্দ মোহন রায় ও মামা পরিমল রায় দিনমজুর। 

আরও পড়ুনঃ গেস্টরুমে যেতে দেরি, ঢাবির ৬ শিক্ষার্থীকে পেটাল ছাত্রলীগ

প্রফুল্ল আরও জানায়, ১ সেপ্টেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে। কিন্তু ভর্তির টাকার ব্যবস্থা এখনো করতে পারেননি। ৬ সেপ্টেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। এ সময়ের মধ্যে টাকা সংগ্রহ করা তার পক্ষে সম্ভব নয়। তাই তিনি বিত্তবানদের সহায়তা চেয়েছেন।

প্রফুল্লের মামা পরিমল রায় বলেন, প্রফুল্ল ছোট থেকেই অনেক ভালো ছাত্র। সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনেক ভালো করেছে। কিন্তু ভাগ্য আজ আমাদের সহায় নেই। জানি না ওকে ভর্তি করাতে পারব কি না। তবে যদি কেউ একটু সাহায্যের হাত বাড়িয়ে দিত, তবে প্রফুল্ল তার পড়াশোনা চালিয়ে যেতে পারত।

প্রসঙ্গত, কেউ প্রফুল্ল রায়কে সহায়তা করতে চাইলে ০১৮৯৩৫২০২০৭ নম্বরে যোগাযোগ করতে পারেন।


সর্বশেষ সংবাদ