বিসিএস পরীক্ষা দেয়ার আগেই স্ট্রোক, ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

নিহত শিক্ষার্থী সুমন
নিহত শিক্ষার্থী সুমন  © টিডিসি ফটো

সম্প্রতি হয়ে যাওয়া বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আগের দিন স্ট্রোক করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী মারা গেছেন। বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন।

ওই শিক্ষার্থীর নাম ইমরান হোসেন সুমন। তিনি বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। থাকতেন বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলে। গ্রামের যশোর জেলায়।

আরও পড়ুন: ঢাবিতে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাঁধার অভিযোগ

জানা যায়, গত মাসের ২৭ তারিখ বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আগের দিন তিনি স্ট্রোক করেন। পরে তাকে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল নিউরোসায়েন্স ইনস্টিটিউটে ভর্তি করানো হয়। ডাক্তারের আপ্রাণ প্রচেষ্টার পরেও তাকে বাঁচানো সম্ভব হয়নি। গতকাল রাতে তিনি মারা যান। পরে তার পরিবারের লোকজন রাতে তাকে  গ্রামের বাড়ি যশোরে নিয়ে যায়।

এ বিষয়ে ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিসিএস পরীক্ষার আগের দিন তিনি স্ট্রোক করেন। পরে তাকে চিকিৎসা দেয়া হলেও বাঁচানো সম্ভব হয়নি। গতকাল রাতে তিনি মারা যান।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষার্থীর ভাই শিমুল হোসেন। রাত ১২: ৩০ টায় নিউরো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইমরানের মৃত্যু হয়েছে। 

তিনি বলেন, মৃত্যুর পর রাত ৩ টার দিকে রওনা দিয়ে হাসপাতাল থেকে ইমরানকে নিয়ে গ্রামের বাড়ি যশোরে গিয়েছেন তারা। আজ দুপুরে জোহরের নামাজের পরে জানাজা শেষে তাকে দাফন করা হবে।

এ বিষয়ে সরকারি তিতুমীর কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রিতা খন্দকার যিনি মানবতার হাত বাড়িয়ে দিয়ে ওই শিক্ষার্থী কে সেদিন কেন্দ্র থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান। তিনি বলেছেন, খবরটি শোনার পর মনে হচ্ছে আমার নিজের সন্তান মারা গেছে। খুবই কষ্ট হচ্ছে। মেনে নিতে পারছিনা যে এই বয়সে ইমরানের মৃত্যু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীর অনেক স্বপ্ন থাকে, থাকে অনেক আশা আকাঙ্ক্ষা। সেইসব স্বপ্নগুলো পূরণের আগেই ইমরানের মৃত্যু হলো। এটা আসলেই দুঃখজনক এবং অনেক কষ্টের। তবে মৃত্যুকে মেনে নিতেই হবে। তার মাগফেরাত কামনা করছি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ