ঢাবির ভর্তি পরীক্ষা থাকায় চবিতে অবরোধ প্রত্যাহার (ভিডিও) 

চবিতে অবরোধ প্রত্যাহার
চবিতে অবরোধ প্রত্যাহার   © টিডিসি ফটো

ক্যাম্পাসে অবরোধ প্রত্যাহার করে নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। বুধবার (১ জুন) দুপুরে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগী নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়। 

তিনি জানান, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়াকে কেন্দ্র করে আপাতত অবরোধ প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। তবে আগামী ৭২ ঘণ্টার মধ্যে এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা না নেওয়া হলে আমরা পুনরায় অবরোধ করবো।

এ ব্যাপারে চবি প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া জানান, ৪টা থেকে বিশ্ববিদ্যালয়ের শাটল যথাসময়ে চলবে। ক্যাম্পাসে সবকিছু পুনরায় স্বাভাবিক হবে।

অবরোধ প্রত্যাহারের পরপরই উপউপাচার্যের গাড়িতে চবি উপাচার্য বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছেন। 

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগ নেতাকে মারধরে অভিযুক্ত স্থানীয় যুবলীগ নেতাকে আটক করেছে পুলিশ। এদিন দুপুরে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। আটক মো. হানিফ বিশ্ববিদ্যালয় সংলগ্ন ফতেহপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সদস্য।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, অভিযুক্ত হানিফকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। যাচাই-বাছাই করে আটক নাকি গ্রেপ্তার তা কিছুক্ষণ পর বলা যাবে।

এদিকে চবি ছাত্রলীগ নেতাকে মারধরের প্রতিবাদে পুরো ক্যাম্পাস অবরুদ্ধ করে রাখা হয়। ছাত্রলীগের একাংশ ভিএক্স গ্রুপের নেতাকে মারধরের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্ট অবরোধের ডাক দেয় তারা। ফলে বন্ধ থাকে শাটল ট্রেনও। এতে ক্লাস ও পরীক্ষা বর্জন করতে বাধ্য হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে তবে ক্লাস করার আশায় ক্যাম্পাসে এসে অনেক শিক্ষার্থী হতাশ হয়ে ফিরে গেছেন।

প্রসঙ্গত, আগামী ৩ জুন (শুক্রবার) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হবে। পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী হবে এই পরীক্ষা। সারাদেশের ৭টি বিভাগের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে অনুষ্ঠিত হবে এই পরীক্ষা।


সর্বশেষ সংবাদ