গেস্টরুমে অসুস্থ শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি

গেস্টরুমে অসুস্থ শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি
গেস্টরুমে অসুস্থ শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে গেস্টরুমে নির্যাতনের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। নির্যাতনের ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী আকতারুল ইসলাম বৃহস্পতিবার হল প্রাধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে হল প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন: ঢাবির অসুস্থ শিক্ষার্থীকে গেস্টরুমে নির্যাতনের অভিযোগ

তদন্ত কমিটিতে হলের আবাসিক শিক্ষক জাহিদুল ইসলাম সানাকে আহ্বায়ক করা হয়েছে। হল প্রাধ্যক্ষ অধ্যাপক আবদুল বাছির বলেন, এটা একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা, সন্দেহ নাই। ঘটনা শুনে আমি গত রাত ৩টার দিকে হলে গেছি। শিক্ষার্থীর সঙ্গে আমি নিজে কথা বলেছি। তাকে আমি সাপোর্টও দেওয়ার চেষ্টা করেছি।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী আকতারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের শিক্ষার্থী। তিনি বিজয় একাত্তর হলের মেঘনা ব্লকের ৩০০২ (ক) কক্ষে থাকেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, বুধবার (২৬ জানুয়ারি) রাতে ঢাবির ২০১৯-২০ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কামরুজ্জামান রাজু, সমাজকল্যাণ বিভাগের ইয়ামিম ইসলাম, ইতিহাসের হৃদয় আহমেদ কাজল, আন্তর্জাতিক সম্পর্কের সাইফুল ইসলাম, লোকপ্রশাসনের সাইফুল ইসলাম রোমান এবং মনোবিজ্ঞান বিভাগের ওমর ফারুক শুভ আকতারকে গেস্টরুমে নিয়ে যায়।

আরও পড়ুন: ঢাবি শিক্ষার্থীকে নির্যাতনকারী ৬ জনই ছাত্রলীগের কর্মী

আকতার এসময় নিজেকে অসুস্থ দাবি করলেও অভিযুক্তরা তাকে গেস্টরুমে নিয়ে লাইটের দিকে তাকিয়ে থাকতে বলে। লাইটের দিকে তাকিয়ে থাকতে থাকতে এক সময় আকতার জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা শেষে তাকে আবার হলে নিয়ে আসা হয়।


সর্বশেষ সংবাদ