কিডনি রোগে আক্রান্ত হয়ে রাবির সাবেক শিক্ষার্থীর মৃত্যু

সাইফুল্লাহ সাইফ
সাইফুল্লাহ সাইফ  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাইফুল্লাহ সাইফ নামে এক সাবেক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার দুইটি কিডনিই নষ্ট হয়ে গেছে। দীর্ঘদিন থেকে কিডনি জটিলতা নিয়ে তিনি বেশকিছু হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতে নেওয়ার প্রস্তুিত নিচ্ছিল তার পরিবার।

বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) বিকেলে রাজধানীর মিরপুর কিডনি ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টিমের অধিনায়ক ছিলেন। সাইফ তার বাবা-মায়ের একমাত্র সন্তান।

আরও পড়ুন: রাবি ভর্তিযুদ্ধে বাংলা প্রস্তুতি যেভাবে

সাইফের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায়। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ছিলেন। ২০১৮ সালে গ্র্যাজুয়েশন শেষ করে তিনি চাকরির প্রস্তুতি নিচ্ছিলেন। এরমধ্যেই তার কিডনি জটিলতা দেখা দেয়। সাইফের ভাই আশিক তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০২০ সালের শেষের দিকে তার কিডনি জটিলতার সমস্যাটি ধরা পড়ে। প্রথমে তাকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। পরে ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানী ঢাকায় নিয়ে আসা হয়। পরে এখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ভারতে উন্নত চিকিৎসার জন্যে নেওয়ার পরিকল্পনা থাকলেও করোনার কারণে সেটি সম্ভব হয়নি।

মৃত্যুর পর সাইফুল্লাহ সাইফের ফেসবুক একাউন্ট থেকে তার একটি ছবি শেয়ার করেও মৃত্যুর বিষয়টি জানানো হয়েছে। সেখানে লেখা হয়েছে, সাইফুল্লাহ আজ বৃহস্পতিবার মারা গেছেন। ৭টা ৫৪ মিনিটে তার মৃত্যু হয়। তার ‍মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন: রাবি ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন যেভাবে

একমাত্র সন্তান সাইফকে হারিয়ে দিশেহারা বাবা হাফেজ জসিম উদ্দিন। তিনি বলেন, আগামীকাল শুক্রবার জুমার নামাজের পর তার গ্রামের বাড়িতে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে পারিবারিক করবস্থানে দাফন করা হবে। তিনি তার সন্তানের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।


সর্বশেষ সংবাদ