ঢাবি সাহিত্য সংসদের সভাপতি ফয়সাল, সাধারণ সম্পাদক অন্তু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাহিত্য সংসদের সভাপতি ফয়সাল আহমদ (বায়ে) ও সাধারণ সম্পাদক অসিত দেবনাথ অন্তু
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাহিত্য সংসদের সভাপতি ফয়সাল আহমদ (বায়ে) ও সাধারণ সম্পাদক অসিত দেবনাথ অন্তু  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাহিত্যের কেন্দ্রীয় সংগঠন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের’ ২০২১-২২ সালের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সংগঠটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে ২০২১-২২ মেয়াদে সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সভাপতি পদে ফয়সাল আহমদ এবং সাধারণ সম্পাদক পদে অসিত দেবনাথ অন্তু নির্বাচিত হয়েছেন।

সংগঠনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সহ-সভাপতি পদে মো. সাইফুল ইসলাম খান ও হারুন-অর-রশিদ এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে তৈমুর রহমান মৃধা, মো. আসাদুজ্জামান ও সাইদুল ইসলামকে মনোনীত করা হয়েছে।

এ ছাড়া সাংগঠনিক সম্পাদক পদে আমানউল্লাহ রিয়াজ, অর্থ সম্পাদক ইমদাদুল আজাদ, দপ্তর সম্পাদক রিয়াজউদ্দিন মুন্না, প্রচার সম্পাদক তানিয়া আক্তার, পাঠাগার বিষয়ক সম্পাদক সামস সাহেলা, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শ্যামল রায়, পাঠচক্র সম্পাদক সাল সাবিল চৌধুরী, অনুষ্ঠান ও পরিকল্পনা সম্পাদক মনিরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক অনিন্দ্য বিশ্বাস, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক বাধন ঘোষ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক হয়েছেন ফাতেমাতুজ জোহারা এলি।

কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন অমিয় ভৌমিক, সানাউল্লাহ নাঈম, আহনাফ তাহমীদ নেফারতিতি, শাহরিয়ার চৌধুরী প্রীতম, চন্দন কুমার, জান্নাতুল ফেরদাউস লাকি।

আরও পড়ুন: ঢাবিতে ভুয়া সনদে শতাধিক কর্মকর্তার পদোন্নতির আবেদন

প্রতিষ্ঠাকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাহিত্য চর্চা শুরু হলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাহিত্যপ্রেমী শিক্ষার্থীদের কোনো কেন্দ্রীয় সংগঠন ছিল না। ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাহিত্য চর্চার কেন্দ্রীয় সংগঠন হিসেবে কাজ করছে । বর্তমানে সংগঠনটির চিফ মডারেটর হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি হলে সাহিত্য সংসদের অঙ্গ সংগঠন রয়েছে। সংগঠনের কার্যক্রমসমূহের মধ্যে নিয়মিত সাহিত্য আড্ডার আয়োজন, সাহিত্য সাময়িকী প্রকাশ, বুক রিভিউ প্রতিযোগিতার আয়োজন, রচনা প্রতিযোগিতার আয়োজন উল্লেখযোগ্য।


সর্বশেষ সংবাদ