ফেসবুকে স্ট্যাটাসের জেরে ঢাবি কর্মকর্তাকে শোকজ

ফেসবুকে স্ট্যাটাসের জেরে ঢাবি কর্মকর্তাকে শোকজ
  © সংগৃহীত

ফেসবুকের এক স্ট্যাটাসকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক কর্মকর্তাকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওই কর্মকর্তার নাম মুহাম্মদ আহসানুল কবির। তিনি বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (প্রশাসন-৩)। এছাড়া তিনি ঢাবি অফিসার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম-সম্পাদক।

গত ১৯ এপ্রিল ওই কর্মকর্তার স্ট্যাটাসে লেখা ছিল, ‘নবী ইউসুফ (আ.) কে তার চরিত্রের উপর অপবাদ দিয়ে কারাগারে নিক্ষেপ করা হয়। আবার সে ইউসুফ (আ.) ই সে রাষ্ট্রের শাসক বনে যান। সবই আল্লাহর ইচ্ছে।’ এরপর অবশ্য তিনি পোস্টটি ডিলিট কেরে দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামুজ্জামান বলেন, তিনি একটা পোস্ট দিয়েছেন, যেটা শৃঙ্খলা পরিপন্থী। বিশ্ববিদ্যালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী এমন কাজে লিপ্ত থাকতে পারেন না।

এ বিষয়ে সহকারী রেজিস্ট্রার আহসানুল কবির বলেন, ইউসুফ জুলেখার ড্রামা সিরিয়ালটা দেখছিলাম আমি এবং কোরআন শরীফে ইউসুফ নামে একটি সূরা আছে সেটা পড়ছিলাম, তাই ছোট করে এটা লিখেছিলাম। এটা কাউকে মেনশন করে নয়, জাস্ট নবীকে মেনশন করা। আমি ইসলামিক মাইন্ডে চলি, কোরআন-হাদিস পড়ি। সে হিসেবে এটা লেখা। এটা নিয়ে কেন আমাকে শোকজ করা হলো সেটা জানি না।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ